তালেবানের স্বরাষ্ট্রমন্ত্রী হাক্কানির সঙ্গে জাতিসংঘ দূতের বৈঠক

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 08:46:11

যুক্তরাষ্ট্রের সন্ত্রাসী সংগঠনের তালিকায় থাকা হাক্কানি নেটওয়ার্কের প্রধান ও তালেবান সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজুদ্দিন হাক্কানির সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতিসংঘ দূত দেবোরাহ লায়ন্স।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) এ খবর প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস। জাতিসংঘ দূত হাক্কানির সঙ্গে দেশটিতে মানবিক সহায়তার বিষয়ে কথা বলেছেন।

বৃহস্পতিবার টুইটারে তালেবানের এক মুখপাত্র বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজউদ্দিন হাক্কানির সঙ্গে বুধবার (১৫সেপ্টেম্বর) আফগানিস্তানে জাতিসংঘের সহায়তা মিশনের (ইউএনএএমএ) প্রধান দেবোরাহ লায়ন্স সাক্ষাৎ করেছেন। তারা আফগানিস্তানের চলমান পরিস্থিতি এবং মানবিক সহায়তা নিয়ে আলোচনা করেন।

এসময় সিরাজউদ্দিন হাক্কানি জোর দিয়ে বলেছেন, জাতিসংঘের কর্মীদের কাজে তারা কোনো বাধা দিবে না।

অন্যদিকে আফগানিস্তানে জাতিসংঘের মিশন বলেছে, বুধবারের ওই বৈঠকে দেবোরাহ লায়ন্স আফগান জনগণকে জরুরি সাহায্য সরবরাহের কাজ করার জন্য যাতে কোন বাধা বা হুমকি না আসে সেদিকে জোর দিয়েছেন।

দারিদ্র এবং খরার মধ্য দিয়ে যাওয়া আফগানিস্তানে তালেবান গতমাসে ক্ষমতা দখলের পর পরিস্থিতির আরও অবনতি হয়েছে। সাহায্য সরবরাহ বিঘ্নিত হয়েছে। বহু আফগান এবং ত্রাণকর্মী আফগানিস্তান ছেড়ে চলে গেছে এবং অর্থনৈতিক কর্মকাণ্ড অনেকাংশেই মুখ থুবড়ে পড়েছে।

এ সম্পর্কিত আরও খবর