ভারী বৃষ্টিতে প্লাবিত চেন্নাই, বন্ধ স্কুল-কলেজ

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 11:11:58

ভারী বৃষ্টিতে ভারতের তামিলনাডুর শহর চেন্নাইয়ের গুরুত্বপূর্ণ রাস্তা তলিয়ে গেছে। স্থবির হয়ে পড়েছে জনজীবন। এরই মধ্যে শহরটির নিচু এলাকার বাসিন্দাদের সরে যাওয়ার পরামর্শ দিয়েছে স্থানীয় প্রশাসন। খবর ইন্ডিয়া টুডের।

barta24

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়, চেন্নাই শহরের বিভিন্ন জায়গা বৃষ্টির পানিতে প্লাবিত। এতে যান চলাচলে চরম বাধাগ্রস্ত হচ্ছে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন শহরের বাসিন্দারা। সড়কে উপড়েপড়া গাছ ও পানিতে তলিয়ে থাকা গাড়ি দেখা গেছে। এমন পরিস্থিতিতে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না অনেকে।

barta24

খারাপ আবহাওয়ার কারণে চেন্নাই ও রাজ্যের তিন জেলায় স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। ভ্রমণেও সতর্কতা জারি রয়েছে। রোববার সন্ধ্যা থেকেই শহরের কিছু কিছু জায়গায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রাখা হয়। বড় ধরণের দুর্ঘটনা এড়াতেই এমন পদক্ষেপ নেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

barta24

রাজ্যের মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন জানান, চেন্নাই এবং ১১ জেলায় ২০ সেন্টিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে। বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধির কারণে জলবায়ু পরিবর্তনের কারণে ভারী বৃষ্টিপাত নিয়মিত ঘটছে। ২০১৫ সালের পর এবারই ভারী বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চেন্নাইয়ে।

এ সম্পর্কিত আরও খবর