পাকিস্তানে বিস্ফোরণে নিহত ১১, আহত ১৩

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 16:17:59

পাকিস্তানের সিন্ধু প্রদেশের রাজধানী করাচির শেরশাহ এলাকায় ভয়াবহ এক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ বিস্ফোরণে অন্তত ১১ জনের প্রাণহানি ও ১৩ জন আহত হয়েছেন। খবর ডনের।

শনিবার (১৮ ডিসেম্বর) স্থানীয় সময় সকালের দিকে এ ঘটনা ঘটে।

দেশটির ডা. রুথ ফাউ সিভিল হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট ডা. সাবির মেমন জানিয়েছেন, শনিবার করাচির শেরশাহ এলাকার পারাচা চকের কাছে একটি বিস্ফোরণে কমপক্ষে ১১ জন নিহত এবং ১৩ জন আহত হয়েছেন।

শেরশাহ পুলিশের একজন কর্মকর্তা বলেছেন, সেখানকার বেসরকারি একটি ব্যাংকের ভবনের নিচের নর্দমায় বিস্ফোরণ ঘটেছে। নর্দমা পরিষ্কার করার জন্য ওই ভবন খালি করার নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু ভবন খালি করার আগেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

বিস্ফোরণে আহতদের উদ্ধার করে শেরশাহ সিভিক হাসপাতালে নেওয়া হয়েছে। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন।

করাচি পুলিশের কর্মকর্তা জাফর আলী শাহ বলেছেন, ব্যাংক ভবনটির পাশে একটি পেট্রোল পাম্প ছিল। বিস্ফোরণে এই পাম্প ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবনের নিচের নর্দমায় গ্যাস জমে বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তিনি।

এদিকে, করাচির প্রশাসক মুর্তজা ওয়াহাব বলেছেন, বিস্ফোরণের কারণ খুঁজে বের করার জন্য তদন্ত চলছে এবং আহতদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর