পশ্চিমবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, বহু হতাহতের আশঙ্কা

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 23:07:51

ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। ময়নাগুড়িতে গুয়াহাটিগামী বিকানের এক্সপ্রেসের চারটি বগি লাইনচ্যুত হলে এই দুর্ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে, বৃহস্পতিবার বিকালে দিকে ময়নাগুড়ির দোমোহানি দিয়ে যাচ্ছিল বিকানের এক্সপ্রেস। ট্রেনটি ৪০ কিলোমিটার বেগে যাচ্ছিল। হঠাৎ লাইনচ্যুত হয় ট্রেনটির চারটি বগি। তিনটি বগি একেবারে উল্টে যায়। একটি বগির উপর উঠে যায় আরেকটি। এ ঘটনায় অনেক যাত্রী বগির নিচে আটকে পড়েছেন। ওই ট্রেনটি ছাড়ার সময় তাতে প্রায় ৭০০ যাত্রী ছিলেন। 

আনন্দবাজার জানিয়েছে, রেল কর্মকর্তারা উদ্ধারকাজ শুরু করেছে। উল্টে যাওয়া বগি কেটে বের করা হচ্ছে যাত্রীদের। এখন পর্যন্ত আহত অবস্থায় ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ২৪ জনকে জলপাইগুড়ি হাসপাতালে এবং ১৬ জনকে ময়নাগুড়ি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আহতদের মধ্যে আট জনের অবস্থা আশঙ্কাজনক। 

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে প্রশাসনকে তৎপর হওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে জলপাইগুড়ি সদর হাসপাতাল থেকে ৩০টি অ্যাম্বুলেন্স দুর্ঘটনাস্থলে রওনা দিয়েছে। তৈরি রাখা হচ্ছে জলপাইগুড়ি ও শিলিগুড়ির সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোকে।

এ সম্পর্কিত আরও খবর