৩৫ হাজার ফুট উঁচুতে জন্ম নবজাতকের

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক,বার্তা২৪.কম | 2023-08-27 12:26:29

কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট ছুটে চলছিল তার গন্তব্যের দিকে। প্লেনটি যখন ঠিক ৩৫ হাজার ফুট উঁচুতে তখনই জন্ম নিল ফুটফুটে একটি শিশু।

সম্প্রতি সেই ঘটনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজের অভিজ্ঞতার কথা জানালেন কানাডিয়ান চিকিৎসক আয়েশা খতিব। তিনি টরন্টো বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপক। 

আয়েশা কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে দোহা থেকে এন্টেবে যাচ্ছিলেন। সেই ফ্লাইটেই ছিলেন উগান্ডার এক গর্ভবতী নারী যাত্রী যিনি সৌদি আরব থেকে তার দেশে ফিরছিলেন।


ফ্লাইটটি যাত্রা শুরুর এক ঘন্টা না পেরুতেই বিমানেই জন্ম নিল সেই নারী যাত্রীর সন্তান। প্রায় ৩৫ সপ্তাহ পর সুস্থ ভাবেই জন্ম হয় শিশুটির। উল্লেখ্য, ওই মহিলার প্রসব যন্ত্রণার সময় বিমানে উপস্থিত ছিলেন ডা. আয়েশা। কোনরকম দ্বিধা বোধ না করেই নিজেই মাঠে নেমে পড়েন তিনি।

এই পরিস্থিতিতে আয়েশার সঙ্গে ছিলেন বিমানে থাকা আরও দুই যাত্রী। একজন ছিলেন ডক্টরস উইদাউট বর্ডারস (এমএসএফ) এনজিওর, একজন শিশু বিশেষজ্ঞ আর অপর জন ছিলেন একজন অনকোলজি নার্স। কন্যা সন্তানের জন্মের পর অভিনন্দনের করতালিতে মেতে ওঠে গোটা বিমান।

তবে এখানেই শেষ নয়,সদ্যজাত শিশুটির নামকরণ করা হয় ডাঃ আয়েশার নামেই। এমনকি ডা. আয়েশা নিজের গলার থাকা একটি স্বর্ণের চেইন পরিয়ে দেন শিশুটির গলায়।

সূত্র- বিবিসি

এ সম্পর্কিত আরও খবর