তীব্র শীতকালীন ঝড়ে যুক্তরাষ্ট্রজুড়ে ২৭০০ ফ্লাইট বাতিল

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 14:07:40

রবিবার মার্কিন পূর্ব উপকূলে প্রবল বাতাস এবং ভারী তুষারপাতসহ শীতকালীন ঝড়ের কারণে রবিবার দেশটির এয়ারলাইন্সগুলি ২৭০০ টিরও বেশি মার্কিন ফ্লাইট বাতিল করেছে৷ আজ সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটঅ্যাওয়ার.কম-এর তথ্য অনুযায়ী, স্থানীয় সময় রবিবার সাড়ে ১২টা পর্যন্ত যুক্তরাষ্ট্রজুড়ে ২ হাজার ৭০০-র বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। এর মধ্যে যুক্তরাষ্ট্রে প্রবেশ, বহির্গমন এবং আভ্যন্তরীণ ফ্লাইটও রয়েছে। এছাড়া দেড় হাজারের বেশি ফ্লাইট নির্ধারিত শিডিউলের চেয়ে বিলম্বে যাত্রা শুরু করেছে বলেও পরিসংখ্যানে দেখা গেছে।

ফ্লাইটঅ্যাওয়ার ওয়েবসাইটের তথ্য বলছে, সবচেয়ে বেশি ফ্লাইট বাতিল করা এয়ারলাইন্সগুলোর মধ্যে সবার ওপরে রয়েছে আমেরিকান এয়ারলাইন্স। রবিবার এয়ারলাইন্সটি তাদের ছয় শতাধিক ফ্লাইট বাতিল করে।

এদিকে ইউএস ন্যাশনাল ওয়েদার সার্ভিস (এনডব্লিউএস) রবিবার জানিয়েছে, শীতকালীন ঝড়টি পরবর্তী দুই দিনের মধ্যে দেশের পূর্বদিকের এক-তৃতীয়াংশ অঞ্চলে আঘাত হানবে। কোন কোন এলাকায় একফুট পর্যন্ত (৩০ সেন্টিমিটার) তুষারপাত হতে পারে।

বিশাল ঝড়টি মধ্য-পশ্চিম (মিডওয়েস্ট) অঞ্চল থেকে পূর্ব যুক্তরাষ্ট্রের দিকে আসছে। ভারী তুষারপাত এবং জমে যাওয়া বরফের কারণে চলাচল বিপজ্জনক হয়ে ওঠার পাশাপাশি বিদ্যুৎ বিভ্রাট এবং গাছপালার ক্ষয়ক্ষতি হতে পারে বলে আবহাওয়া বিভাগ সতর্ক করে দিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর