ভারতে আন্তর্জাতিক ফ্লাইটের নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 23:25:54

করোনার কারণে আন্তর্জাতিক বিমান চলাচলের ওপর নিষেধাজ্ঞার মেয়াদ আবারও বাড়িয়েছে ভারত। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত দেশটিতে সব ধরনের যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ থাকবে। তবে কার্গো বিমান ও বিশেষভাবে পরিচালিত আন্তর্জাতিক ফ্লাইট চলাচলের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে না।

দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (ডিজিসিএ) বুধবার (১৯ জানুয়ারি) এই ঘোষণা দিয়েছে বলে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস নাউ নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে।

বর্তমানে, ভারত করোনাভাইরাসের তৃতীয় ঢেউয়ে ভুগছে। তাই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবরে বলা হয়েছে। তবে, এয়ার বাবল চুক্তির আওতায় বিশেষ ফ্লাইটগুলো এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

ভারতের ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশনের এক সার্কুলারে বলা হয়েছে, গত বছরের ২৬ নভেম্বর জারি করা সার্কুলারে কিছু সংশোধন এনে সব আন্তর্জাতিক ফ্লাইট ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল করা হলো।

গত মাসে, বেসামরিক বিমান চলাচল নিয়ন্ত্রক, নির্ধারিত আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইটের ওপর নিষেধাজ্ঞা ৩১ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছিল।

ভারত কোভিড-১৯ এর বিস্তার রোধে ২০২০ সালের ২৩ মার্চ আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা নিষিদ্ধ করেছিল। ফ্লাইট বিধিনিষেধ অবশ্য পরে কিছু দেশের সাথে এয়ার বাবল ব্যবস্থার অধীনে শিথিল করা হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর