ক্যামেরুনে স্টেডিয়ামে পদদলিত হয়ে শিশুসহ ৮ জনের মৃত্যু

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 05:17:32

ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডেতে আফ্রিকা কাপ অব নেশনসের ফুটবল ম্যাচ শুরুর আগে জোরজবরদস্তি করে ঢুকতে গিয়ে পদদলিত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছে কমপক্ষে ৫০ জন। মৃতদের মধ্যে একটি শিশুও রয়েছে।

স্থানীয় সময় সোমবার (২৪ জানুয়ারি) এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন হাসপাতালের এক নার্স। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

বিবিসির খবর অনুযায়ী, পল বিয়া স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা ৬০ হাজার হলেও করোনার কারণে সীমিত সংখ্যক দর্শককে মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। আর মাঠের বাইরে সেই সময় হাজির ছিলেন ৫০ হাজারের বেশি মানুষ। তারা দরজা ভেঙে মাঠের ভিতরে ঢোকার চেষ্টা করে। কে কার আগে ঢুকবে, তা নিয়ে শুরু হয় প্রতিযোগিতা। আর তাতেই পদদলিত হন আট জন দর্শক।

বিবিসির তরফ থেকে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন লিওক্যাডিয়া বংবেন। তার বয়ান অনুযায়ী, ‘খেলা শুরু হওয়ার আগে থেকে স্টেডিয়ামের বাইরে ছিলেন কয়েক হাজার দর্শক। রেফারি খেলা শুরুর নির্দেশ দিতেই মাঠের বাইরে কয়েক হাজার দর্শক। তারা স্টেডিয়ামের দরজা ভেঙে ঢোকার চেষ্টা করে। শুরু হয় ধাক্কাধাক্কি। সেই ধাক্কাধাক্কিতে পায়ের নিচে চাপা পড়েন শিশু-সহ কয়েকজন।

সোশ্যাল মিডিয়া ছড়িয়ে পড়েছে ওই ঘটনার ভিডিও। ভিডিওতে দেখা যায়, এখানে-ওখানে ছড়িয়ে রয়েছে স্যান্ডেল, জামা, হাতঘড়ি।

কনফেডারেশন অব আফ্রিকান ফুটবল সিএএফ জানিয়েছে, তারা এই ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে।

সূত্র-এফপি

এ সম্পর্কিত আরও খবর