কানাডায় এক বাড়ি থেকে চারজনের মৃতদেহ উদ্ধার

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 21:44:33

কানাডার ভ্যানকুভারে একটি বাড়ি থেকে চারজনের গুলিবিদ্ধ নিথর দেহ উদ্ধার করেছে স্থানীয় পুলিশ প্রশাসন। নিহতদের নাম-পরিচয় এখনো প্রকাশ করা হয়নি। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য বলা হয়েছে।

তদন্তকারী পুলিশ জানিয়েছেন, এটি ‘পরিকল্পিত হত্যাকাণ্ড’ প্রাথমিক তথ্য-প্রমাণ দেখে এমনই মনে হচ্ছে। সম্ভবত নিহতরা সবাই পূর্বপরিচিত ছিলেন। তবে এর সঙ্গে আঞ্চলিক গ্যাং সহিংসতার কোন যোগসূত্র নেই বলেও মনে করছেন পুলিশ।

কর্তৃপক্ষ জানায়, পুলিশকে মঙ্গলবার রাতে (২৫ জানুয়ারি) বিষয়টি জানানো হয়। কিন্তু তারা সম্ভবত সোমবার রাতেই নিহত হন।

তদন্ত প্রাথমিক পর্যায়ে রয়েছে জানিয়ে পুলিশের তদন্ত দলের সদস্য ডেভিড লি বলেছেন, এমন মর্মান্তিক ঘটনায় স্থানীয়রা মর্মাহত।

তিনি জানান, গত মঙ্গলবার ভ্যানকুভারের দক্ষিণের গার্ডেন সিটি থেকে ফোন আসে। পরে পুলিশের একটি দল সেখানে গিয়ে দেখতে পায়, স্থানীয় লোকজন একটি বাড়ির ভেতরে চারটি মরদেহ পেয়েছেন। প্রাথমিক তদন্তে পুলিশ ধারণা করছে, সোমবার সন্ধ্যার সময় এসব ব্যক্তিকে গুলিতে হত্যা করা হয়েছে। হত্যার শিকার ব্যক্তিরা একে অপরকে চিনতেন বলেও ধারণা তাদের। ঘটনা তদন্তে ইন্টিগ্রেটেড হোমিসাইড ইনভেস্টিগেশন টিমকে (আইএইচআইটি) দায়িত্ব দেওয়া হয়েছে।

কানাডায় আগ্নেয়াস্ত্র সম্পর্কিত হত্যাকাণ্ড বেড়েই চলেছে। সরকারি হিসাবে, ২০২০ সালে দেশটিতে এ ধরনের ২৭৭টি ঘটনা ঘটেছে। ২০১৩ সাল থেকে কানাডার বড় শহরগুলোতে গ্যাং সহিংসতা প্রায় দ্বিগুণ হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর