চার্চে গুলি বর্ষণে নিহত ৫

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক,বার্তা২৪.কম | 2023-09-01 17:35:00

আমেরিকার ক্যালিফোর্নিয়ায় চার্চে ঢুকে এলোপাথাড়ি গুলিতে এক যুবকের নিজের সন্তানদের হত্যার অভিযোগ এসেছে।

স্যাক্রামেন্টো এলাকার চার্চে গুলিবর্ষণের ঘটনায় নিহত তিন নাবালক-সহ ৫ জন। হত্যাকাণ্ডের পর নিজের মাথায় বন্দুক ঠেকিয়ে গুলি চালিয়ে আত্মঘাতী হয়েছে যুবক নিজেও। পুলিশের অনুমান, গার্হস্থ্য হিংসার বহিঃপ্রকাশেই ঘটেছে এমন হত্যাকাণ্ড।

স্যাক্রামেন্টো কাউন্টি এলাকার আর্ডেন আর্কেডের গির্জা রক্তাক্ত হয়ে ওঠে সোমবার বিকেলে। সন্ধ্যার প্রার্থনার আয়োজন চলছিল। তারই মধ্যে ঢুকে পড়ে এই যুবক। অনবরত গুলি ছুঁড়তে থাকে সে। গীর্জার এক কর্মী প্রথমে গুলির শব্দ শুনতে পান। তিনি বেরিয়ে এসে দেখেন, এক যুবক বন্দুক হাতে তাণ্ডব চালাচ্ছে। তার গুলিতে গীর্জায় থাকা একে একে চারজন মাটিতে লুটিয়ে পড়ে। তারপর নিজেই নিজেকে শেষ করে দেয়।

এমন ঘটনার ভয়াবহতায় কেঁপে ওঠে পুরো এলাকা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। স্যাক্রামেন্টো কাউন্টির তরফে মুখপাত্র সার্জেন্ট রড গ্রাসম্যান জানিয়েছেন, গীর্জায় গুলিতে নিহত তিনজন বন্দুকবাজের নিজেরই সন্তান। তাদের সকলের বয়স ১৫ বছরের কম। তবে আরেকজন যিনি নিহত হয়েছেন, তাঁর সঠিক পরিচয় এখনও জানা যায়নি।

পুলিশের প্রাথমিক অনুমান, গার্হস্থ্য হিংসার জেরেই এই হামলা। তদন্তের স্বার্থে এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ। সেখান থেকে সবাইকে সরিয়ে দেওয়া হয়েছে। নিহতের স্ত্রী বা অন্য কোনও আত্মীয়ের তরফে এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি এখনও।

আমেরিকায় আত্মরক্ষার্থে অবাধে সকলকে বন্দুকের লাইসেন্স দেওয়ায় নানা সময়ে বিনা কারণে হামলা, হত্যাকাণ্ড ঘটে থাকে। তাতে কোনওভাবেই লাগাম দেয়া যাচ্ছে না, গীর্জায় শুটআউটের ঘটনাই তার বড় প্রমাণ।

এ সম্পর্কিত আরও খবর