ভেঙে দেওয়া হলো সংসদ, পাকিস্তানে ৯০ দিনের মধ্যে নির্বাচন

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 18:16:51

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রস্তাবে সাড়া দিয়ে রোববার (৩ এপ্রিল) জাতীয় পরিষদ ভেঙে দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি।

জিও নিউজের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

পাকিস্তানের তথ্য প্রতিমন্ত্রী ফারুখ হাবিব টুইটারে লিখেছেন, দেশের সংবিধান অনুযায়ী বিধানসভা ভেঙে দেওয়ার ৯০ দিনের মধ্যে নতুন নির্বাচন হবে।

এর আগে, দেশটির জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসিম খান সংবিধানের পঞ্চম অনুচ্ছেদের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় ইমরানের বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব খারিজ করার পর পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভিকে সংসদ ভেঙে দেওয়ার পরামর্শ দেন প্রধানমন্ত্রী ইমরান খান।

প্রধানমন্ত্রী ইমরান অনাস্থা প্রস্তাব খারিজ হওয়ার জন্য জাতিকে অভিনন্দন জানিয়ে বলেন, ডেপুটি স্পিকার শাসন পরিবর্তনের প্রচেষ্টা এবং বিদেশি ষড়যন্ত্রকে উচিত জবাব দিয়েছেন।

ইমরান খান প্রেসিডেন্টকে সংসদ ভেঙে দেওয়ার পরামর্শ দিয়ে বলেন, গণতন্ত্রকামীদের জনগণের কাছে যেতে হবে এবং জনগণ সিদ্ধান্ত নিবে তারা কাকে ক্ষমতায় চায়।

তিনি বলেন, আমাকে সরাতে আইন প্রণেতাদের ভোট কিনতে বিলিয়ন বিলিয়ন অর্থ ব্যয় করা হয়েছে। আমার পরামর্শ হবে যারা অর্থ নিয়েছেন তারা যেন এই অর্থ এতিমখানা এবং দরিদ্রদের মধ্যে দান করে দেন।

এ সম্পর্কিত আরও খবর