দিল্লিতে ভবনে ভয়াবহ আগুন, নিহত অন্তত ২

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 08:12:01

ভারতের রাজধানী দিল্লির একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এখনও পর্যন্ত কমপক্ষে ২০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৩ মে) বিকেলে পৌনে ৫টার দিকে দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি তিনতলা বিল্ডিংয়ে এ আগুন লাগে।

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদন থেকে জানা যায়, পশ্চিম দিল্লির ওই মেট্রো স্টেশনের কাছের ওই বাণিজ্যিক ভবনে আগুন লেগে যায়। দমকল দফতর জানিয়েছে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এছাড়া আরও ৪০ জন গুরুতর দ্বগ্ধ হয়েছেন। তাদেরকে সঞ্জয় গান্ধী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ডিসিপি সমীর শর্মা জানান, দোতলায় আগুন লেগেছে। গোটা এলাকা পুলিশ ঘিরে ফেলেছে।

অন্তত ২৪টি ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে রয়েছে। সূত্রের খবর মেট্রো স্টেশনের ৫৪৪ নম্বর পিলারের কাছে প্রথম আগুন দেখা যায়। ওই বিল্ডিংটিতে মূলত বিভিন্ন সংস্থার অফিস রয়েছে। অনেকেই আগুনের লেলিহান শিখায় আটকে পড়েন। জীবন্ত পুড়ে গিয়েছেন তারা।

অগ্নিকাণ্ডের ঘটনায় এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ, স্থানীয় বাসিন্দা, দমকল বাহিনী যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছেন। গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। আগুনের লেলিহান শিখা একের পর এক ঘরকে গ্রাস করতে শুরু করে।

ভবনটি থেকে ৬০ থেকে ৭০ জনকে উদ্ধার করা হয়েছে বলে দিল্লি পুলিশ জানিয়েছে। প্রথমে ভবনের একতলায় আগুন লাগে। সেখানে মূলত সিসি ক্যামেরা ও রাউটার তৈরির কাজ হত। সেই আগুন ক্রমে ছড়িয়ে পড়তে থাকে। সেই সময় বিভিন্ন অফিসে অনেকেই কাজ করছিলেন। আগুনের লেলিহান শিখায় আটকে পড়েন তাঁরা। এই বিল্ডিংয়ে অগ্নিনির্বাপন ব্যবস্থা ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর