নেপালে ২২ আরোহী নিয়ে প্লেন নিখোঁজ

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 23:32:23

মাঝ আকাশে ২২ আরোহী নিয়ে নেপালের একটি যাত্রীবাহী প্লেন নিখোঁজ হয়েছে। 

নেপালের তারা এয়ারের পরিচালিত প্লেনটি রোববার (২৯ মে) সকাল ৯টা ৫৫ মিনিটে দেশটির পর্যটন শহর পোখারা থেকে জমসমের দিকে যাচ্ছিল এসময় হঠাৎ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এ খবর জানিয়েছে রয়টার্স।

বিমানটিতে ক্রুসহ মোট ১৯ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ৪ জন ভারতীয়, ৩ জন জাপানি নাগরিক। বাকিরা নেপালি। এছাড়া ৩ জন বিমানকর্মী ছিলেন।

তারা এয়ারের এক কর্মকর্তা জানিয়েছেন, পোখরা থেকে ১৯ জন যাত্রী নিয়ে ওড়া ৯এন-এইটি বিমানটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সকাল ৯টা ৫৫ মিনিটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

জমসমের জেলা প্রধান অফিসার নেত্র প্রসাদ শর্মা বলেছেন, বিমানটিকে মুস্তাং জেলার জমসমের আকাশে দেখা গিয়েছিল এবং তারপরে মাউন্ট ধৌলাগিরির দিকে বিমানটি ঘুরে যায়। এর পরই প্লেনটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

মুস্তাং জেলা পুলিশ অফিসের ডিএসপি রাম কুমার দানি জানিয়েছেন, বিমানের অনুসন্ধানে হেলিকপ্টার পাঠানো হচ্ছে। নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিখোঁজ বিমানের সন্ধানে মুস্তাং ও পোখারা থেকে দুটি ব্যক্তিগত হেলিকপ্টার পাঠাচ্ছে। নেপাল সেনাবাহিনীর হেলিকপ্টারও অনুসন্ধানের জন্য প্রস্তুত করা হচ্ছে।

নেপালি সেনাবাহিনীর মুখপাত্র নারায়ণ সিলওয়াল বলেছেন, নেপালি সেনাবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টার লেট মুস্তাংয়ের উদ্দেশ্যে রওনা হয়েছে। তারা ধারণা করছেন এখানেই নিখোঁজ প্লেটি ভেঙে পড়েছে।

এ সম্পর্কিত আরও খবর