৪০ মিনিটের আয়োজনে নিজেকেই নিজে বিয়ে করলেন ক্ষমা বিন্দু

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 00:12:21

ধুমধাম করে পাত্রীর বিয়ের অনুষ্ঠান সারা হলো। সানাই বাজল। ছিল না শুধু পাত্র এবং পুরোহিত। গুজরাটের ভদোদরায় নিজেকে নিজে বিয়ে করে ভারতে নয়া নজির সৃষ্টি করলেন ২৪ বছরের তরুণী ক্ষমা বিন্দু।

বৃহস্পতিবার ১০ জন অতিথি নিয়ে ঘরোয়া অনুষ্ঠানে সম্পন্ন হলো ক্ষমার বিয়ে। গলায় মঙ্গলসূত্র, মাথা ভর্তি সিঁদুর নিয়ে ক্ষমা বললেন, এবার আমি নিজেকে বিবাহিত বলতে পারব

গুজরাতের এই তরুণী আগেই জানিয়েছিলেন যে তিনি নিজেই নিজেকে বিয়ে করবেন। এরপর থেকে বিভিন্ন বিতর্ক হয় এই বিয়ের আসর নিয়ে। এমন বিয়ে ধার্মিক দিক থেকে কতটা গ্রহণযোগ্য, তা নিয়েও বিতর্ক শুরু হয়।

তবে সব প্রতিকূলতা পেরিয়ে শেষমেশ গুজরাটের ক্ষমা বিন্দু করে ফেললেন বিয়ে। নিজেই নিজেকে পরালেন সিঁদুর। হল নাচ, গান। প্রথা মেনে বিয়ের সমস্ত রীতি পালন করলেন।

বিয়ের পর ২৪ বছর বয়সী ক্ষমার এমন কাণ্ড সবার নজর কেড়েছে। গত কয়েকদিন ধরেই তিনি খবরে! ইতিমধ্যেই নিজের বিয়ের কিছু ছবি তিনি পোস্টও করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেখানেই ধরা পড়েছে, ক্ষমার বিয়েতে কতটা আনন্দে মাতোয়ারা ছিলেন তাঁর বান্ধবীরা! উল্লেখ্য, ক্ষমার নিজেকে নিজে বিয়ে করার ঘটনা ব্যাপক বিতর্ক তৈরি করে। ফলে বিয়ের চারিখ ১১ থেকে পিছিয়ে আনতে বাধ্য হন। জানা গিয়েছে ৪০ মিনিটেই তাঁর বিয়ে সম্পন্ন হয়ে যায়।

বিয়ের পর ক্ষমা রয়েছেন মজায়! বলছেন, অন্যান্য বিবাহিতা মেয়েদের মতো তাঁকে নিজের বাড়ি ছেড়ে শ্বশুরবাড়িতে যেতে হবে না। আর চার পাঁচটা বিয়ের মতো তাঁর বিয়েতেও হয়েছে গায়ে হলুদ পর্ব, হয়েছে মেহেন্দি পরার পর্ব। তবে সবটাতেই মধ্যমণি একাই ছিলেন ক্ষমা। গোটা বিয়ে জুড়ে লাইমলাইট ছিল তাঁর দিকে। এমন অভিনব বিয়ের খবর নজর কাড়ছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: নিজেকেই বিয়ে করতে যাচ্ছেন ভারতের এক তরুণী!

এ সম্পর্কিত আরও খবর