ইসরায়েলি হামলায় দামেস্ক বিমানবন্দরে ব্যাপক ক্ষয়ক্ষতি: স্বীকার সিরিয়ার

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 17:18:38

ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় রানওয়েসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সিরিয়ার রাজধানী দামেস্ক বিমানবন্দরের। খবর আল-জাজিরার।

সিরিয়ান রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সানা বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে যান্ত্রিক ত্রুটির কারণ দেখিয়ে বিমানবন্দরে ফ্লাইট বন্ধ রাখা হয় বলে জানিয়েছিল দেশটির কর্তৃপক্ষ।

শনিবার (১২ জুন) সিরিয়ার পরিবহন মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, শুক্রবারের হামলার পর দামেস্ক বিমানবন্দরের রানওয়ের সেবা কার্যক্রম বন্ধ আছে।

ইসরায়েলি আগ্রাসনের কারণে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিমান অবতরণ ও প্রস্থান স্থগিত করা হয়েছে। কারণ বিমানবন্দরের লবিসহ নেভিগেশন লাইটের বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

এমন পরিস্থিতিতে মন্ত্রণালয় বলছে, ক্ষয়ক্ষতির জায়গায়গুলো দ্রুত মেরামত করে বিমান চলাচলে স্বাভাবিক পর্যায়ে ফিরিয়ে আনার কাজ চলছে।

গত শুক্রবার (১০ জুন) স্থানীয় সময় প্রায় ৪টা ২০ মিনিটের দিকে ইসরায়েল অধিকৃত গোলান উপত্যকা থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রের মাধ্যমে বিমানবন্দরটিকে লক্ষ্যবস্তু করা হয়েছিল।

২০১১ সালে সিরিয়ায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরাইল তার প্রতিবেশীর বিরুদ্ধে শত শত বিমান হামলা চালিয়েছে দেশটির সরকারি সেনাদের পাশাপাশি মিত্র ইরান-সমর্থিত বাহিনী এবং লেবাননের শিয়া গ্রুপ হিজবুল্লাহর যোদ্ধাদের লক্ষ্য করে।

যদিও ইসরায়েল খুব কমই এসব বিষয়ে মন্তব্য করে, তবে এটি স্বীকার করেছে যে তারা সিরিয়ায় শতাধিক হামলা চালিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর