ডেনমার্কে শপিং মলে বন্দুকধারীর হামলা, নিহত ৩

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 15:28:28

ডেনমার্কের রাজধানী কোপেনেহেগেনের সবচেয়ে বড় শপিং মলে বন্দুকধারীর হামলায় তিন জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

ডেনমার্ক পুলিশ জানিয়েছে রোববার (০৩ জুলাই) রাজধানীর ভিসিনিটি অব ফিল্ড’স শপিং সেন্টারে এই গুলি চালানোর ঘটনা ঘটে। এই ঘটনায় ২২ বছর বয়সী এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

দেশটির পুলিশ প্রধান সোয়েরেন থমাসেন বলেছেন, হামলার উদ্দেশ্য এখনও অস্পষ্ট নয়।

ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেন বলেছেন, ডেনমার্ক নিষ্ঠুর হামলার শিকার হয়েছে।

যারা প্রিয়জনকে হারিয়েছে তাদের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, এই কঠিন সময়ে সবাইকে একসঙ্গে দাঁড়াতে এবং একে অপরকে সমর্থন করতে হবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা গেছে, মানুষ শপিং মলের অভ্যন্তরে ছোটাছুটি করছে আর ভারী অস্ত্র নিয়ে ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

প্রত্যক্ষদর্শীরা ঘটনাস্থলের বিশৃঙ্খল অবস্থার বর্ণনা দিয়েছেন। প্রত্যক্ষদর্শী এমিলি জেপেসেন বলেন, জানা যায়নি কী ঘটেছে। হঠাৎ করে শুধু চারপাশে বিশৃঙ্খলা তৈরি হয়’। আরেক প্রত্যক্ষদর্শী মাহদি আল-ওয়াজনি বলেন, হামলাকারী একটি ‘হান্টিং রাইফেল’ বহন করছিল।

শপিং মলে হামলার সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেফতার করার সময় তার কাছ থেকে একটি রাইফেল ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। সন্দেহভাজন ব্যক্তিকে পুলিশ জাতিগত ডেন বলে বর্ণনা করেছেন।

এ সম্পর্কিত আরও খবর