ব্রিটিশ আর্মির ইউটিউব ও টুইটার অ্যাকাউন্ট হ্যাক

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 06:51:01

যুক্তরাজ্যের সেনাবাহিনী বলেছে, তাদের ইউটিউব ও টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। ইতিমধ্যে ঘটনাটির তদন্ত শুরু হয়েছে।

সোমবার (০৪ জুলাই) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বিলিয়নেয়ার ইলন মাস্কের ছবি ব্যবহার করে ক্রিপ্টোকারেন্সির ভিডিও ইউটিউব চ্যানেলে প্রচার করেছে হ্যাকাররা। টুইটার ফিড এনএফটি-এর সঙ্গে সম্পর্কিত বেশ কয়েকটি পোস্ট রিটুইট করতে দেখা গেছে। বিনিয়োগের জন্য এক ধরনের ইলেকট্রনিক আর্টওয়ার্ক এটি।

দেশটির সেনাবাহিনী অ্যকাউন্ট হ্যাক হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেছে, তারা তথ্য সুরক্ষাকে অত্যন্ত গুরুত্ব সহকারে নিয়েছে এবং সমস্যাটির সমাধান করছে। দুটি অ্যাকাউন্টই পুনরুদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছে।

সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেন, যদিও আমরা এখন সমস্যাটির সমাধান করেছি, তদন্ত চলছে এবং ঘটনাটি স্পষ্ট না হওয়া পর্যন্ত মন্তব্য করা অনুচিত হবে।

হ্যাকিংয়ের ঘটনার পিছনে কারা রয়েছে তা পরিষ্কার নয়। অ্যাকাউন্টগুলোরও নাম পরিবর্তন করা হয়েছে। টুইটার অ্যাকাউন্টের নাম পরিবর্তন করে Bapesclan করা হয়।

এদিকে, কনজারভেটিভ সংসদ সদস্য ও কমন্স ডিফেন্স সিলেক্ট কমিটির চেয়ারম্যান টোবিয়াস এলউড বলেছেন, যা ঘটেছে তা ‘গুরুতর বলে মনে হচ্ছে’।আমি আশা করি ঘটনার সঠিক তদন্ত ও ব্যবস্থা নেওয়া হবে।

গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের টুইটার অ্যাকাউন্ট হ্যাক এটি প্রথমবার নয়। ২০২০ সালের জুলাই মাসে বিটকয়েন কেলেঙ্কারিতে হ্যাকারদের হাতে চলে গিয়েছিল যুক্তরাষ্ট্রের প্রধান টুইটার অ্যাকাউন্টগুলো।

এ সম্পর্কিত আরও খবর