ইউক্রেনে যুদ্ধ করতে গিয়ে ব্রাজিলিয়ান মডেল নিহত

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 00:05:36

ইউক্রেনে যুদ্ধ করতে গিয়ে এক ব্রাজিলিয়ান এক মডেল নিহত হয়েছেন। থালিতো দো ভ্যালে নামে ৩৯ বছর বয়সী ওই মডেল সম্প্রতি ইউক্রেনের খারকিভে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় প্রাণ হারিয়েছেন। খবর এনডিটিভির।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, থালিতো দো ভ্যালে মানবিক মিশনেও অংশ নিয়েছিলেন এবং ইরাকে ইসলামিক স্টেটের বিরুদ্ধেও যুদ্ধ করেছিলেন। এর আগে ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ডগলাস বুড়িগো (৪০) নামের অপর একজন ব্রাজিলীয়র মৃত্যু হয়েছে।

ডেইলি মেইল দাবি করেছে, থালিতো দো ভ্যালে ইউক্রেনে তার অবস্থান, সামরিক প্রশিক্ষণ ও যুদ্ধে অংশগ্রহণ নিয়ে নিয়মিত ইউটিউব ও টিকটকে ভিডিও আপলোড করতেন। ইরাকে লড়াই করার সময়ই তিনি স্নাইপার চালানোর প্রশিক্ষণ নিয়েছিলেন। মডেল এবং অভিনেত্রী হওয়ার আগে তিনি আইন নিয়ে পড়াশোনা করেছিলেন।

খারকিভ ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর। খারকিভ অঞ্চলের গভর্নর ওলেহ সিনিয়েহুবভ ব্রাজিলিয়ান মডেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেছেন, রুশ ক্ষেপণাস্ত্র হামলায় তার মৃত্যু হয়েছে।

খারকিভে দেশটির সেনাদের সঙ্গে রুশ সেনাদের তুমুল লড়াই চলছে। সেখানেই একটি বাংকারে অবস্থান করছিলেন থালিতো দো ভ্যালে। গত সপ্তাহে ওই বাংকারে ক্ষেপণাস্ত্র হামলা চালায় রুশবাহিনী। এতে নিহত হন ব্রাজিলের এই নারী।

এ সম্পর্কিত আরও খবর