ডোনাল্ড ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানা মারা গেছেন

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 08:19:35

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম স্ত্রী এবং তার তিন সন্তানের মা ইভানা ট্রাম্প (৭৩) মারা গেছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৪ জুলাই) নিউইয়র্ক সিটির নিজ বাড়িতে তিনি মারা যান। খবর বিবিসির।

একটি সূত্র বলছে, ইভানার মৃত্যু দুর্ঘটনাজনিত কারণেই হয়েছে বলে মনে করছে পুলিশ। পুলিশ সূত্রকে জানিয়েছে, ইভানা ট্রাম্প তার নিউইয়র্ক সিটির বাড়ির একটি সিঁড়ির কাছে অচেতন অবস্থায় পাওয়া গেছে এবং ধারণা করা হচ্ছে তিনি পড়ে গিয়ে থাকতে পারেন।

ডোনাল্ড ট্রাম্প নিজের প্রতিষ্ঠিত সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে লিখেছেন, ইভানা একজন দুর্দান্ত, সুন্দর এবং চমৎকার নারী ছিলেন, যিনি মহৎ ও অনুপ্রেরণামূলক জীবন কাটিয়ে গেছেন।

ইভানা ট্রাম্পের জন্ম চেক প্রজাতন্ত্রে। তিনি ১৯৭৭ সালে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বিয়ে করেছিলেন। বিয়ের ১৫ বছর পর ১৯৯২ সালে তাদের বিবাহবিচ্ছেদ হয়।

পাঁচ সন্তানের জনক ডোনাল্ড ট্রাম্পের তিন সন্তানের মা হলেন ইভানা। তার গর্ভে জন্ম নেন ডোনাল্ড জুনিয়র, ইভাঙ্কা ও ইরিক ট্রাম্প।

ট্রাম্প পরিবার এক বিবৃতিতে ইভানাকে ব্যবসায়িক শক্তি, বিশ্বমানের ক্রীড়াবিদ, দীপ্তিময় সুন্দরী, যত্নশীল মা ও বন্ধু বলে প্রশংসা করেছেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ইভানা কমিউনিজম থেকে পালিয়ে এসে এই দেশটিকে গ্রহণ করেছিলেন। তিনি তার বাচ্চাদের দৃঢ়তা ও কঠোরতা, সহানুভূতি এবং সংকল্প সম্পর্কে শিখিয়েছিলেন।

জ্যেষ্ঠ সন্তান ইভাঙ্কা, যাকে তার মায়ের খুব কাছের বলে মনে করা হয়। তিনি ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন, তার হৃদয় ভেঙে গেছে। মা ছিলেন উজ্জ্বল, আবেগপ্রবণ এবং দুষ্টু মজার মানুষ। তিনি আমার প্রতিটি কাজের শক্তি, দৃঢ়তা ও সংকল্পের মডেল ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর