রাহুল গান্ধী আটক, সোনিয়াকে ইডির জিজ্ঞাসাবাদ

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 22:39:35

ভারতের রাজধানী দিল্লি থেকে আটক করা হয়েছে কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধীকে। এদিকে মঙ্গলবার (২৬ জুলাই) দ্বিতীয় দফায় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ করছে ইডি। এরই প্রতিবাদে আবারও সরব হয়েছেন কংগ্রেস নেতারা।

কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী মঙ্গলবার ন্যাশনাল হেরাল্ড-মানি লন্ডারিং মামলায় দ্বিতীয় দফা জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে গিয়েছিলেন।

ন্যাশনাল হেরাল্ড মামলায় সোনিয়াকে ইডির জিজ্ঞাসাবাদের প্রতিবাদে বিজয় চকে বিক্ষোভ প্রদর্শন করছিলেন রাহুল-সহ কংগ্রেসের শীর্ষনেতারা। রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখান রাহুল। সে সময়ই তাকে আটক করা হয়।

আটক হওয়ার আগে রাহুল বলেন, কংগ্রেসের সকল সংসদ সদস্য এখানে এসেছেন। তারা মূল্যস্ফীতি, বেকারত্ব নিয়ে কথা বলেছেন। কিন্তু পুলিশ আমাদের এখানে বসতে দিচ্ছে না। সংসদের ভিতরেও আলোচনা করতে দেয় না। এখানে তারা আমাদের গ্রেফতার করছে। ভারত পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে।

রাহুলের পাশাপাশি আটক করা হয়েছে কে সি বেণুগোপাল, অধীর চৌধুরী-সহ কংগ্রেসের একাধিক শীর্ষনেতাকে। মধ্য দিল্লিতে দলের সদর দফতরের সামনে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর