সোনিয়া গান্ধীর মা মারা গেছেন

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 06:09:29

ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর মা পাওলো মাইনো মারা গেছেন।

গত ২৭ আগস্ট ইতালিতে পাওলো মাইনোর মৃত্যু হয়েছে বলে এক টুইট বার্তায় জানিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ। মঙ্গলবার তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, গত কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন সোনিয়ার মা। এদিকে, স্বাস্থ্য পরীক্ষার জন্য সোনিয়া গান্ধী বিদেশ যাবেন বলে কয়েকদিন আগে কংগ্রেসের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল। দেশে ফেরার আগে সোনিয়ার ইতালিতে যাওয়ার কথা ছিল অসুস্থ মাকে দেখতে। সোনিয়া গান্ধীর মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এক টুইট বার্তায় মোদি সোনিয়া গান্ধীর মা পাওলা মাইনোর জন্য সমবেদনা জানিয়ে তার আত্মার শান্তি কামনা করেন। শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ও ।

মায়ের অসুস্থতার খবর পেয়ে গত ২৩ আগস্ট ইতালি গিয়েছিলেন সোনিয়া গান্ধী। তার সঙ্গে ছিলেন রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধীও। পাওলা মাইনোর মৃত্যুতে গান্ধী পরিবারে নেমে এসেছে শোকের ছায়া।

অসুস্থ দিদিমার খোঁজ নিতে বেশ কয়েকবার ইতালি গিয়েছিলেন রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধী। ২০২০ সালে রাহুলের ঘনঘন বিদেশ সফর নিয়ে প্রশ্ন তুলেছিল বিরোধীদের একাংশও। অসুস্থ এক আত্মীয় দেখতেই রাহুলের ইতালি সফর বলে জানিয়েছিল কংগ্রেস। 

এ সম্পর্কিত আরও খবর