ভারতে ঝুলন্ত সেতু ভেঙে নিহত ৪০

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 08:45:55

রক্ষণাবেক্ষণের পর পাঁচদিন আগেই নতুন করে চালু হওয়া ভারতের গুজরাটের একটি ঝুলন্ত সেতু ভেঙে নদীতে পড়ে অন্তত ৪০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েক ডজন মানুষ।

রোববার (৩০ অক্টোবর) সন্ধ্যার দিকে সেতু ভেঙে শতাধিক মানুষ নদীতে পড়ে যান বলে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে।

খবরে বলা হয়, প্রথমে স্থানীয়রা উদ্ধারকাজ করলেও পরে বিপর্যয় মোকাবিলা পুলিশ গিয়ে উদ্ধারকাজ শুরু করে। এখনও উদ্ধারকাজ চলছে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রক্ষণাবেক্ষণের পর পাঁচদিন আগেই নতুন করে চালু করা হয়েছিল সেতুটি।

ঘটনার পরই গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি রাজ্য প্রশাসনকে উদ্ধারকাজে গতি আনার নির্দেশ দিয়েছেন।

প্রধীনমন্ত্রীর সচিবালয় থেকে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য এবং পরিস্থিতির দিকে নজর রাখার জন্য তিনি সংশ্লিষ্ট সব পক্ষকে নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে দুর্ঘটনায় প্রাণ হারানো প্রতিটি পরিবারের জন্য ২ লাখ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য দেওয়ার ঘোষণা করেছেন।  রাজ্য সরকার প্রত্যেক মৃতের পরিবারকে ৪ লাখ এবং আহতদের ৫০ হাজার দেবে।

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল এক টুইটবার্তায় জানিয়েছেন, এই ঘটনায় তিনি মর্মাহত। আহতদের চিকিৎসা এবং নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারকাজে গতি আনতে মুখ্যমন্ত্রী জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছেন বলে জানান।

এ সম্পর্কিত আরও খবর