হামলায় জড়িত সন্দেহভাজনের তালিকায় শাহবাজ শরিফও!

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 02:14:47

গুলি খেয়ে হাসপাতালে চিকিৎসাধীন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খান তিন সন্দেহভাজনের নাম বলেছেন। ওই সন্দেহভাজনের তালিকায় পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নাম রয়েছে। এছাড়াও পাক সেনা অফিসার মেজর জেনারেল ফয়জল ও পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) এক ভিডিওবার্তায় এ তথ্য জানিয়েছেন ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের মহাসচিব আসাদ ওমর।

ইমরানের ঘনিষ্ঠ আসাদ ওমর জানিয়েছেন, হাসপাতালে চিকিৎসাধীন ইমরান খান ৩ জন ব্যক্তিকে সন্দেহের তালিকায় রেখেছেন। তিনি (ইমরান খান) এই মুহূর্তে কথা বলার মতো অবস্থায় নেই। তিনি আমাদের নির্দেশ দিয়েছেন— জাতির উদ্দেশে তিনি যে বার্তা দিতে চান, আমরা যেন তা আপনাদের কাছে পৌঁছে দিই।’

চেয়ারম্যান বলেছেন, হামলা যে হতে পারে এমন তথ্য তিনি আগেই পেয়েছিলেন এবং তার বিশ্বাস, ৩ জন ব্যক্তি এই হামলার সঙ্গে সংশ্লিষ্ট। এই তিন ব্যক্তি হলেন শেহবাজ শরিফ, রানা সানাউল্লাহ ও মেজর জেনারেল ফয়সাল।

‘তিনি আরও বলেছেন, পিটিআই অবিলম্বে এই ৩ জনের পদত্যাগ চায়। যদি তা না হয়, সেক্ষেত্রে দেশজুড়ে আন্দোলন গড়ে তোলা হবে।’

পাকিস্তানের ওয়াজিরাবাদের কাছে ইমরান খানের ‘লং মার্চ’ এ এই হামলার ঘটনা ঘটে। ইতিমধ্যে আততায়ী ধরা পড়েছে বলে খবর। তিনি জানিয়েছেন, সে নিজেই এই কাণ্ড ঘটিয়েছে। তার সঙ্গে কেউ জড়িত নয়।

জেরার মুখে তিনি স্বীকার করেছেন, আমি শুধু ইমরান খানকে খুন করতে চেয়েছিলাম। তিনি আরও বলেন, ইমরান খান পাকিস্তানকে বিভ্রান্ত করছেন। আর সেই কারণেই তাকে খুন করার পরিকল্পনা ছিল।

এদিকে, ইমরান খানের পায়ে গুলি লাগার পর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

এ সম্পর্কিত আরও খবর