মরক্কোর সঙ্গে হারে বেলজিয়ামে দাঙ্গা

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 21:37:30

কাতার বিশ্বকাপে একের পর এক অঘটন ঘটছে। গ্রুপ এফ-এর খেলায় মরক্কোর কাছে ০-২ গোলে হেরেছে বেলজিয়াম। বিশ্বের দুই নম্বর দলের হারের পর বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের দাঙ্গা ছড়িয়ে পড়েছে। ভাঙচুর করা হয়েছে বেশ কয়েকটি প্রাইভেটকার।

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেলও ছুড়েছে পুলিশ। কিছু এলাকায় গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়েছে, মরক্কোর কাছে হারের পর ক্ষুব্ধ লোকজন ব্রাসেলসে গাড়িতে আগুন ধরিয়ে দেয়। ইট ছুড়ে গাড়ি ভাঙচুর করেন। পুলিশের মুখপাত্র ইলসে ভ্যান ডি কিরি বলেছেন, লাঠি হাতে নিয়ে অনেকেই রাস্তায় নেমে আসেন। এ সময় একজন সাংবাদিক আহত হয়েছেন।

ব্রাসেলস পুলিশের মুখপাত্র ভ্যান ডে ক্যারে জানিয়েছেন, এতে একজন গুরুতর আহত হয়েছেন।

ব্রাসেলসের মেয়র ফিলিপ ক্লোজ ক্ষুব্ধ সমর্থকদের ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন। কর্তৃপক্ষ শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে তৎপর রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, আজ দুপুরের ঘটনার তীব্র নিন্দা জানাই। পুলিশ ইতিমধ্যেই কঠোর ব্যবস্থা নিয়েছে। আমি ভক্তদের শহরের কেন্দ্রে না আসতে বলছি। পুলিশ সর্বজনীন শৃঙ্খলা রক্ষার জন্য যথাসাধ্য চেষ্টা করছে। দুর্বৃত্তদের গ্রেফতারের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছি।

বিশৃঙ্খলার সময় কতজনকে গ্রেফতার করা হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানায়নি দেশটির কর্তৃপক্ষ। এদিকে, সহিংসতার বিস্তার সীমিত করতে মেট্রো স্টেশনগুলো বন্ধ এবং রাস্তাগুলো বন্ধ করে রাখা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর