৯ মে ইতিহাসের ‘কালো অধ্যায়’ হয়ে থাকবে: পাক সেনাবাহিনী

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 05:54:29

৯ মে (মঙ্গলবার) পাকিস্তানের ইতিহাসে ‘কালো অধ্যায়’ হিসেবে চিহ্নিত হয়ে থাকবে বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

বুধবার (১০ মে) পাকিস্তান সশস্ত্র বাহিনীর গণমাধ্যম ও জনসংযোগ শাখা ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর) এক বিবৃতিতে একথা জানায়।

আইএসপিআরের বিবৃতিতে বলা হয়, কাল ইসলামাবাদ হাইকোর্ট থেকে পিটিআই চেয়ারম্যানকে দুর্নীতিবিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি) গ্রেফতার করেছে। এ গ্রেফতারের পরপরই পরিকল্পিতভাবে সেনাবাহিনীর সম্পত্তি ও স্থাপনায় হামলা চালানো হয় এবং সেনাবিরোধী স্লোগান দেওয়া হয়।

৯ মে দিনটি একটি কালো অধ্যায় হিসেবে স্মরণীয় হয়ে থাকবে বলে আইএসপিআরের বিবৃতিতে বলা হয়। 

বিবৃতিতে আরও বলা হয়, ‘৭৫ বছরে দেশের চিরশত্রু রা যা করতে পারেনি তা ক্ষমতার লালসায় রাজনৈতিক চাদর পরিহিত একটি গোষ্ঠী করেছে’। 

আইএসপিআর জানিয়েছে, সেনারা অত্যন্ত ধৈর্য, সহনশীলতা দেখিয়েছে এবং তাদের নিজস্ব খ্যাতির পরোয়া না করে দেশের বৃহত্তর স্বার্থে অত্যন্ত ধৈর্য ও সহনশীলতার সঙ্গে কাজ করেছে।  

এদিকে পিটিআই চেয়ারম্যান ইমরান খানের ১৪ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)। শুনানি শেষে বিচারক ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ মামলার শুনানি হয়েছে ইসলামাবাদ পুলিশ লাইনে গঠিত বিশেষ আদালতে। গত সোমবার এ স্থানকে আদালতের মর্যাদা দেওয়া হয়। ইমরান খানের মামলার শুনানিতে বিচারক হিসেবে দায়িত্বে ছিলেন মোহাম্মদ বশির।

এ সম্পর্কিত আরও খবর