ইন্দোনেশিয়ায় ফেরি ডুবিতে নিহত ১৫, নিখোঁজ ১৯

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 04:26:48

ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপে ফেরি ডুবে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন ১৯ জন।

সোমবার (২৪ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপের কাছে একটি ফেরি ডুবে যাওয়ার ঘটনায় কমপক্ষে ১৫ জন প্রাণ হারিয়েছেন বলে দেশটির জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থা জানিয়েছে। এছাড়া নিখোঁজ যাত্রীদের সন্ধানে সেখানে অভিযান চালাচ্ছে কর্তৃপক্ষ।

রয়টার্স বলছে, ডুবে যাওয়া ফেরিটিতে ৪০ জন যাত্রী ছিল এবং এর মধ্যে ১৯ জন এখনও নিখোঁজ রয়েছেন। এছাড়া দুর্ঘটনার পর ছয়জনকে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থা।

অনুসন্ধান ও উদ্ধার সংস্থার স্থানীয় শাখা থেকে মুহাম্মাদ আরাফাহ বলেছেন, ফেরিডুবির ঘটনায় নিহতদের সবাইকে শনাক্ত করা হয়েছে এবং তাদের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। এছাড়া বেঁচে যাওয়া ব্যক্তিদের এখন স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বোর্ডে কতজন লোক ছিল তা স্পষ্ট নয় কারণ ইন্দোনেশিয়ায় একটি নৌকায় যাত্রীর প্রকৃত সংখ্যা ম্যানিফেস্টের থেকে আলাদা হওয়া অস্বাভাবিক নয়।

ইন্দোনেশিয়ায় ফেরি দুর্ঘটনা অস্বাভাবিক নয়। ১৭ হাজারের বেশি দ্বীপের এই দেশে প্রায় এই ধরনের দুর্ঘটনা ঘটে থাকে। ২০১৮ সালে সুমাত্রা দ্বীপের টোবা হ্রদে একটি ওভারলোড ফেরি উল্টে ডুবে গেলে ১৯২ জনের মতো মানুষ মারা যায়।

গত বছরের মে মাসে ৮০০ জনেরও বেশি লোক নিয়ে একটি ফেরি পূর্ব নুসা টেঙ্গারা প্রদেশের পানিতে ডুবে যায়।

এ সম্পর্কিত আরও খবর