‘শয়তানের’ বিরুদ্ধে বিজয়ী হবে রাশিয়া : কিম

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-13 23:48:10

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন বুধবার (১৩ সেপেবটম্বর) একজন অনুবাদকের মাধ্যমে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে বলেছেন, তিনি নিশ্চিত যে রাশিয়ার সেনাবাহিনী এবং জনগণ ‘শয়তানের’ বিরুদ্ধে যুদ্ধে বিজয়ী হবে।

এনডিটিভি জানিয়েছে, ইউক্রেনের যুদ্ধকে পশ্চিমাদের সাম্রাজ্যবাদের আস্ফালন হিসাবে অভিহিত করেছেন কিম।

কোরিয়া-রাশিয়া বন্ধুত্ব সর্বোচ্চ শক্তিশালী উল্লেখ করে কিম বলেন, তিনি আত্মবিশ্বাসী যে, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানে রাশিয়ার জয় হবে।

কিম জং-উন ওয়াইনের গ্লাস তোলার আগে অনুবাদকের মাধ্যমে বলেন, ‘আমি গভীরভাবে নিশ্চিত যে, রাশিয়ার বীর সেনাবাহিনী এবং জনগণ উজ্জ্বলভাবে বিজয়ের ঐতিহ্যের উত্তরাধিকারী হবে এবং মস্কোর বিশেষ সামরিক অভিযানের সম্মুখভাগে আত্মবিশ্বাসের সঙ্গে লড়বে।’

উত্তর কোরিয়ার নেতা আরও বলেছেন, ‘আধিপত্যবাদী একটি বৃহৎ শয়তানের শাস্তির জন্য পবিত্র সংগ্রামে রাশিয়ার সেনাবাহিনী এবং জনগণ অবশ্যই মহান বিজয় অর্জন করবে।’

ক্রেমলিনের সাংবাদিকদের মতে, কিম জং-উনকে হাঁস এবং ডুমুরের সালাদ, কাঁকড়ার ডাম্পলিং, স্টার্জন এবং গরুর মাংস খেতে দেওয়া হয়েছিল।

এদিকে পশ্চিমা গোয়েন্দা সংস্থাগুলো সন্দেহ করছে যে, রাশিয়া ইউক্রেনে তার সামরিক অভিযানে ব্যবহার করার জন্য উত্তর কোরিয়ার অস্ত্র এবং গোলাবারুদ হস্তগত করতে চাইছে, যা মস্কো এবং পিয়ংইয়ং উভয়ই অস্বীকার করেছে।

এ সম্পর্কিত আরও খবর