গাজার নাগরিকদের বাড়িঘর ছাড়তে বলল ইসরায়েল

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-10-08 09:14:42

অবরুদ্ধ গাজার বেসামরিক নাগরিকদের বাড়িঘর ছেড়ে অবিলম্বে নিরাপদ আশ্রয়ে সরে যাওয়ার আহ্বান জানিয়েছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

শনিবার (৭ অক্টোবর) ইসরায়েলে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের রকেট হামলার পর হামাসের লক্ষ্যবস্তুতে সামরিক অভিযান চালানোর প্রস্তুতি হিসেবে এই আহ্বান জানানো হয়েছে বলে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে।

আইডিএফ বলছে, শনিবার হামাসের হঠাৎ রকেট হামলার জবাবে গাজায় ইসরায়েলি অভিযান অব্যাহত রয়েছে। এজন্য নিরাপত্তার কথা বিবেচনা করে বেসামরিক ফিলিস্তিনিদের দেরি না করে নিরাপদে অন্যত্র চলে যাওয়ার আহ্বান জানাচ্ছি।

রোববার এক এক্স (সাবেক টুইটার) বার্তায় আইডিএফের আরব গণমাধ্যমবিষয়ক মুখপাত্র আভিচায় আদ্রাই বলেছেন, গাজা প্রণালির বাসিন্দাদের মনোযোগ আকর্ষণ করছি। হামাসের অভিযানের কারণে আইডিএফ বাধ্য হয়ে আপনাদের আবাসিক এলাকায় অভিযানে নেমেছে। নিরাপত্তার জন্য আপনাদের অবিলম্বে বাড়িঘর ছেড়ে চলে যেতে হবে।

বার্তা প্রকাশের সঙ্গে চারটি ভিডিও দেওয়া হয়েছে, যাতে গাজার বেসামরিক নাগরিকদের শহরের কোন এলাকায় যেতে হবে তার নির্দেশনা দেওয়া হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের বড় আকারের হামলায় ইসরায়েলে ৩০০ জনেরও বেশি নিহত হয়েছে। গাজায় ইসরায়েলের হামলায় ২৩০ জনেরও বেশি নিহত হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর