তেলেঙ্গানায় নির্বাচনী প্রচারণায় হামলার শিকার বিআরএস সাংসদ

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-30 21:02:41

ভারতের তেলঙ্গানায় বিধানসভা নির্বাচনের প্রচারণার সময় ছুরিকাহত হয়েছেন রাজ্যেটির ক্ষমতাসীন দল ভারত রাষ্ট্র সমিতির (বিআরএস) সাংসদ কে প্রভাকর রেড্ডি।

এনডিটিভি জানিয়েছে, সিদ্দিপেট জেলার দুব্বক বিধানসভা কেন্দ্রে সোমবার (৩০ অক্টোবর) দুপুরে প্রচারণার সময় এক ব্যক্তি ছুরি নিয়ে তাকে আক্রমণ করে।

বিআরএস সূত্রে জানা গেছে, ছুরির আঘাতে আহত প্রভাকরকে নিকটবর্তী গজওয়েল শহরের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ওই ঘটনার জেরে এলাকায় তৈরি হয়েছে উত্তেজনা।

প্রসঙ্গত, আগামী ৩০ নভেম্বর এক দফায় তেলঙ্গানার ১১৯টি বিধানসভা আসনে ভোট গ্রহণ হবে। মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তীসগঢ়, মিজোরামের সঙ্গেই ওই রাজ্যের ভোট গণনা হবে আগামী ৩ ডিসেম্বর।

তেলঙ্গানায় মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের (কেসিআর) দল ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস), বিজেপি এবং কংগ্রেসের মধ্যে সেখানে ত্রিমুখী লড়াই হতে যাচ্ছে।

উল্লেখ্য, বিআরএস প্রধান কে চন্দ্রশেখর রাওয়ের (কেসিআর) ঘনিষ্ঠ বলয়ের নেতা হিসেবে পরিচিত এই প্রভাকর। ২০১৪ সালের তেলঙ্গানায় লোকসভা-বিধানসভা নির্বচনের সময় মেডক লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন কেসিআর।

বিধানসভা ভোটে বিআরএস সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় সাংসদ পদে ইস্তফা দিয়ে মুখ্যমন্ত্রী হন তিনি। উপনির্বাচনে জিতে মেডক থেকে সাংসদ হয়েছিলেন প্রভাকর। ২০১৯ সালের লোকসভা নির্বাচনেও ওই কেন্দ্র থেকে পুনর্নির্বাচিত হয়েছিলেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর