ইসরায়েলি হামলায় আহত মুনির আল-বুরশ, মেয়ে নিহত

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-22 19:42:43

ফিলিস্তিনের গাজা উপত্যকার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক মুনির আল-বুরশ ইসরায়েলি বাহিনীর হামলায় গুরুতর আহত হয়েছেন।

গাজার রাফাহর উত্তরাঞ্চলে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাতের হামলায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসারত থাকলেও প্রাণ হারায় তার মেয়ে। 

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ওই এলাকায় বোনের বাড়িতে ছিলেন মুনির। এ সময় ইসরায়েলি বাহিনী ওই বাড়িকে লক্ষ্য করে বোমা হামলা চালায়। হামলায় পরিবারের সদস্যসহ আহত হন তিনি। আবাসিক ভবনে হামলায় মুনিরের মেয়ে প্রাণ হারিয়েছেন। 

এ ছাড়া আবাসিক ভবনে রাতের হামলায় অন্তত ছয়জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। অনেকে এখনও ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন। তাই নিহত মানুষের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। 

খান ইউনিসের পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে রাতভর হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এ ছাড়া গাজার বুরেজি, মাঘরাজি ও নুসেইরাতের শরণার্থী শিবিরে হামলার ঘটনা ঘটেছে। হামলা হয়েছে গাজা নগরীর উত্তরাঞ্চল এবং জাবালিয়া শহর ও সেখানকার শরণার্থী শিবিরেও।

উল্লেখ্য, গত ৪৮ ঘণ্টার হামলায় এখন পর্যন্ত ১০০ জনেরও বেশি মানুষের প্রাণহানি ঘটেছে বলে প্রতিবেদনে জানানো হয়। দুই মাসেরও বেশি সময় ধরে চলমান এই সংঘাতে ফিলিস্তিনি মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ২০ হাজারে। 

এ সম্পর্কিত আরও খবর