গাজায় ইসরায়েলের বিমান হামলায় একই পরিবারের নিহত ৭৬

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-12-23 19:40:41

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলায় একটি যৌথ পরিবারের ৭৬ জন সদস্য নিহত হয়েছেন। গাজার বেসামরিক প্রতিরক্ষা বিভাগের একজন মুখপাত্রের বরাতে বার্তাসংস্থা এপি শনিবার (২৩ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মুখপাত্র মাহমুদ বাসাল বলেন, শুক্রবারের হামলাটি এখন পর্যন্ত যুদ্ধের সবচেয়ে মারাত্মক বলে মনে করা হচ্ছে। তিনি বলেন, মুগারাবি পরিবারের ১৬ জন প্রধান কর্তাসহ নারী ও শিশু নিহত হয়েছেন। তাদের মধ্যে ছিলেন জাতিসংঘের উন্নয়ন কর্মসূচির দীর্ঘদিনের কর্মী ইসাম আল মুগরাবি, তার স্ত্রী এবং তাদের পাঁচ সন্তান বলে জানান তিনি।

জাতিসংঘের উন্নয়ন বিষয়ক সংস্থার প্রধান আচিম স্টেইনার ইসাম আল-মুগারাবির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে এক বিবৃতিতে বলেছেন, ইসাম ও তার পরিবারের মৃত্যু আমাদের গভীর শোকাহত করেছে। গাজায় জাতিসংঘ ও বেসামরিক মানুষ কোনো লক্ষ্য নয়। এই যুদ্ধ অবশ্যই বন্ধ হতে হবে।

জাতিসংঘ প্রধান অ্যান্তোনিও গুতেরেস সতর্ক করে বলেছিলেন, গাজার কোথাও নিরাপদ নয়। ইসরায়েলের চলমান আক্রমণ মানবিক সহায়তা বিতরণে ‘বিশাল বাধা’ তৈরি করছে। উল্লেখ্য, গত ৭ অক্টোবর থেকে গাজায় এ পর্যন্ত ইসরায়েলি হামলায় ২০ হাজারের বেশি মানুষ মারা গেছে বলে জানা গেছে। ইসরায়েলের মারা গেছে প্রায় ১২০০ জন।

এ সম্পর্কিত আরও খবর