হিজবুল্লাহর ঘাঁটিতে ইসরায়েলের বিমান হামলা

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-21 15:33:02

লেবাননের দক্ষিণাঞ্চলে হিজবুল্লাহর ফাঁড়িতে আরও হামলা চালিয়েছে ইসরায়েলের যুদ্ধবিমান। ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) এক বিবৃতি অনুসারে ওই হামলার খবর নিশ্চিত করেছে রয়টার্স।

ওই বিবৃতিতে বলা হয়, রবিবার (২১ জানুয়ারি) ভোরে ইসরায়েলি বিমান বাহিনীর যুদ্ধবিমান লেবাননের দক্ষিণে আল-আদিস ও হুলার বসতিগুলোর কাছে সন্ত্রাসী অবকাঠামো ও হিজবুল্লাহর ঘাঁটিতে হামলা চালায়।

আইডিএফের প্রেস অফিসও ঘোষণা করেছে, এই সপ্তাহের শুরুতে লেবাননের ভূখন্ড থেকে ইসরায়েল থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

এদিকে, ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের হামলায় নিহতের সংখ্যা বেড়েই চলেছে। অবরুদ্ধ এ উপত্যকায় দেশটির নির্বিচার হামলায় নিহতের সংখ্যা প্রায় ২৫ হাজারে পৌঁছেছে বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় আরো ১৬৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ২৮০ জন। এ নিয়ে গাজায় মোট নিহতের সংখ্যা বেড়ে ২৪ হাজার ৯২৭ জনে দাঁড়িয়েছে।

রবিবার (২১জানুয়ারি) আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ২৪ ঘণ্টার ব্যবধানে গাজায় ১৬৫ ফিলিস্তিনি নিহত ও ২৮০ জন আহত হয়েছে।

রাফাতে একটি বেসামরিক গাড়িতে এবং জাবালিয়া এবং আল-বুরেজ শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় বেশ কয়েকজন ফিলিস্তিনি নিহত হয়েছে।

৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ২৪ হাজার ৯২৭ জন নিহত এবং ৬২ হাজার ৩৮৮ জন আহত হয়েছেন। ৭ অক্টোবর হামাসের হামলায় ইসরায়েলে সংশোধিত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৩৯ জন।

এদিকে, দ্বি-রাষ্ট্র সমাধানে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পরামর্শ প্রত্যাখ্যান করেছেন নেতানিয়াহু। এক্স-এর এক পোস্টে নেতানিয়াহু বলেছেন, ‘জর্ডান নদীর পশ্চিমে ইসরায়েলি নিয়ন্ত্রণে কোন আপস নয়।’

এ সম্পর্কিত আরও খবর