ইমরানের দলের র‌্যালিতে বোমা বিস্ফোরণে নিহত ৪

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-30 22:00:20

পাকিস্তানের একটি রাজনৈতিক দলের সমাবেশের র‌্যালিতে মঙ্গলবার (৩০ জানুয়ারি) বোমা হামলায় অন্তত চারজন নিহত হয়েছে। বোমা হামলার খবর রয়টার্সকে নিশ্চিত করেছেন দেশটির কর্মকর্তারা।

বেলুচিস্তানের প্রাদেশিক রাজধানী কোয়েটায় পুলিশ জানিয়েছে, দেশটির কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সমাবেশে যোগ দিতে সমর্থকদের একটি র‌্যালিতে মোটরবাইকে রাখা বোমার বিস্ফোরণ ঘটে।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা ফারহান জাহিদ এএফপিকে বলেন, ‘পিটিআইয়ের সমাবেশ উপলক্ষ্যে একটি মিছিল সেখান দিয়ে যাচ্ছিল। বোমা হামলার লক্ষ্য ওই সমাবেশ ছিল কিনা, তা স্পষ্ট নয়।’

প্রাদেশিক স্বাস্থ্য বিভাগের মুখপাত্র ওয়াসিম বেগ বলেছেন, ‘নিহত চারজন ছাড়াও ছয়জন আহত হয়েছেন।’

বোমা হামলার পর একটি বিবৃতিতে পিটিআই জানিয়েছে, ‘সমাবেশের র‌্যালিতে নিহত চারজনের মধ্যে তাদের তিনজন আমাদের কর্মী। তারা ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য সাধারণ নির্বাচনের আগে পিটিআইয়ের পক্ষে সমর্থন জানাতে মোটরবাইক এবং গাড়ির কনভয়ের র‌্যালি নিয়ে শহরের মধ্য দিয়ে যাচ্ছিল।’

দলের এক মুখপাত্র এএফপিকে বলেছেন, ‘তাদের ইচ্ছাকৃতভাবে টার্গেট করা হয়েছে কিনা তা এখনই বলা খুব তাড়াতাড়ি হবে।’

পাকিস্তানের নির্বাচন কমিশন জানিয়েছে, তারা ওই হামলার তদন্ত করছে।

উল্লেখ্য, রাষ্ট্রীয় নথিপত্র ফাঁস করার অভিযোগে পিটিআই প্রতিষ্ঠাতা ইমরানকে দশ বছরের কারাদণ্ডের কয়েক ঘণ্টা পর এই হামলার ঘটনা ঘটে।

খান এবং পিটিআই জানিয়েছে, তারা ৮ ফেব্রুয়ারির নির্বাচনে ভোটের মাধ্যমে ক্ষমতায় ফিরে আসা ঠেকাতে একটি অভূতপূর্ব দমন-পীড়নের মুখোমুখি হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর