রাষ্ট্রবিরোধী বক্তৃতার অভিযোগে ইমরান খানের বোনকে তলব

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2024-02-04 22:58:55

রাষ্ট্রবিরোধী বক্তৃতার অভিযোগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বোন আলেমা খানকে তলব করেছে ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ)।

দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, জনগণ এবং পাকিস্তানি সশস্ত্র বাহিনীর মধ্যে বিভাজন সৃষ্টির অভিযোগে তার বিরুদ্ধে একটি তদন্ত শুরু করেছে এফআইএ।

সংস্থাটি আগামী ৬ ফেব্রুয়ারি সকাল স্থানীয় সময় ১১টায় আলেমাকে তলব করেছে।

এফআইএ’র সহকারি পরিচালক (তদন্ত) এজাজ আহমেদ শেখ কর্তৃক জারি করা নোটিশে বলা হয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুরোধে এফআইএ’র একজন কর্মকর্তা আলেমার বিরুদ্ধে তদন্ত শুরু করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আলেমার বিরুদ্ধে ষড়যন্ত্র এবং রাষ্ট্রবিরোধী বক্তব্যের মাধ্যমে জনগণ ও সেনাবাহিনীর মধ্যে বিভেদ সৃষ্টি করার অভিযোগ আনা হয়েছে এবং তাকে ইসলামাবাদে এফআইএ সদর দপ্তরে হাজির হতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, নোটিশটি পাকিস্তানের ফৌজদারি কার্যবিধির (সিআরপিসি) ১৬০ ধারার অধীনে জারি করা হয়েছে বিধায় আলেমাকে এফআইএ সদর দপ্তরে উপস্থিতি নিশ্চিত করতে হবে। অন্যথায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আলেমা তার লাহোরের বাসভবনে নোটিশটি পেয়েছেন বলে জানা গেছে।

দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, এর আগে বিচারক এবং প্রতিষ্ঠানকে লক্ষ্য করে একটি নেতিবাচক প্রচারণা চালানোর অভিযোগে বিভিন্ন সাংবাদিক এবং সামাজিক মিডিয়া কর্মীসহ ৬৫ জনকে তলব করেছিল এফআইএ।

এ সম্পর্কিত আরও খবর