পাকিস্তান হবে 'এশিয়ার বাঘ': নওয়াজ শরীফ

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-07 13:41:45

পাকিস্তান হবে ‘এশিয়ার বাঘ’ বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) প্রধান নওয়াজ শরীফ। তিনি বলেন, যেহেতু ৮ ফেব্রুয়ারি নির্বাচন, সে কারণে এখনি উদযাপন করুন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) পাকিস্তানের নিউজপোর্টাল দ্য নিউজ এ বিষয়ে একটি খবর প্রকাশ করে।

খবরে বলা হয়, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও মুসলিম লীগ (নওয়াজ) নওয়াজ শরীফ মঙ্গলবার কুয়াশারে এক জনসভায় বলেন, তার সরকার যদি ক্ষমতাচ্যুত না হতো, তাহলে দেশটির অগ্রগতি অব্যাহত থাকতো।

তার সরকার ফের ক্ষমতায় এলে পাকিস্তান হবে এশিয়ার বাঘ।

তিনি বলেন, ‘যদি সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে না দেওয়া হতো, তাহলে আর কোনো তরুণ বেকার থাকতো না। প্রত্যেকে তার যোগ্যতা অনুযায়ী চাকরি পেতো। আমি আস্থার সঙ্গে বলতে পারি, নওয়াজ শরীফের জমানায় কেউ-ই বেকার থাকতো না।’

মঙ্গলবার ছিল পাকিস্তানের জাতীয় নির্বাচনের প্রচারণার শেষদিন।

নওয়াজ শরীফ সভায় জানান, তার সরকার ক্ষমতায় এলে কৃষকের জন্য সৌরবিদ্যুতের ব্যবস্থা করবে। তরুণদের ল্যাপটপ দেবে এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কারিগরি শিক্ষাব্যবস্থা চালু করবে।

তিনি ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমালোচনা করে বলেন, ক্ষমতাসীন দল লাখ লাখ মানুষের জন্য ঘরবাড়ি তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দিলেও বাস্তবে তারা সে কাজ করতে পারেনি। তারা নতুন করে কোনো কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারেনি। এতে দেশের অনেক ক্ষতি হয়েছে। আমরা যদি বাধাগ্রস্ত না হতাম, যদি অগ্রগতির সড়কে থাকতে পারতাম, তাহলে পাকিস্তান এশিয়ার বাঘে পরিণত হতো।

তিনি বলেন, আমার সময়ে পাকিস্তানের অগ্রগতি হয়েছে। আমরা লোডশেডিং দূর করতে সচেষ্ট থেকেছি। অনেক রাস্তাঘাট তৈরি করেছি। কমদামে গ্যাস ও বিদ্যুতের ব্যবস্থা করেছি।

সন্ত্রাস দূর করে কৃষকদের সবধরনের সুযোগ-সুবিধা তার সরকার করতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করেন পাকিস্তান মুসলিম লীগ প্রধান নওয়াজ শরীফ।

 

এ সম্পর্কিত আরও খবর