নওয়াজের রাজনীতি থেকে অবসরের গুজব উড়িয়ে দিলেন মরিয়ম

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-14 16:24:58

পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) সিনিয়র সহ-সভাপতি মরিয়ম নওয়াজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) এই গুজব প্রত্যাখ্যান করেছেন যে, ছোট ভাই শেহবাজ শরীফকে প্রধানমন্ত্রী পদের জন্য মনোনীত করে সক্রিয় রাজনীতি ছেড়ে দিয়েছেন নওয়াজ শরীফ।

জিও নিউজ জানিয়েছে এক্স-এ শেয়ার করা একটি পোস্টে মরিয়ম জানান, ‘নওয়াজ শরীফ শুধুমাত্র আগামী পাঁচ বছরের জন্য সক্রিয় রাজনীতিতে অংশই নেবেন না, বরং তিনি পাঞ্জাব এবং কেন্দ্রে পিএমএল-এন-নেতৃত্বাধীন সরকারের তত্ত্বাবধানও করবেন।’

এদিকে, পাকিস্তান মুসলিম লীগ-পিএমএল (নওয়াজ) পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সঙ্গে জোট বেঁধে সরকার গঠন করবে বলে আলোচনা জোরালো হয়ে উঠেছে।

অন্যদিকে, ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ছোটখাটো দল নিয়ে কেন্দ্র ও পাঞ্জাব, বেলুচিস্তানে সরকার গঠন করতে চায়, এমন সব গুঞ্জন চলে আসছে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর থেকে।

পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রিত্বের হাল কে ধরবেন, দর কষাকষির দৌড়ে তা নিয়ে এখন পর্যন্ত ফয়সালা হয়নি। তবে এরই মধ্যে পাকিস্তানের টিভি চ্যানেল জিও নিউজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) এক খবরে জানিয়েছে, পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা আসিফ আলী জারদারি দ্বিতীয়বারের মতো পাকিস্তানের প্রেসিডেন্ট হতে চলেছেন।

কারণ হিসেবে খবরে বলা হয়েছে, পিপিপি নেতা বিলওয়াল ভুট্টো চান, আসিফ আলী জারদারি পাকিস্তানের প্রেসিডেন্টের দায়িত্বভার গ্রহণ করুক। পাকিস্তান মুসলিম লীগ (পিপিএমএল-নওয়াজ) থেকে প্রধানমন্ত্রী হিসেবে কাউকে মনোনয়ন দিলে পিপিপি তাকে সমর্থন করবে বলেও জানানো হয়েছে।

দল দুটি পাকিস্তানের কেন্দ্রীয় সরকার গঠনেও একমত হয়েছে বলে জানিয়েছে জিও নিউজ।

এ সম্পর্কিত আরও খবর