যুক্তরাষ্ট্রের মিসৌরির কানসানে গুলিতে নিহত ১, আহত ২১

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-15 12:14:15

মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরির কানসাসে এক র‌্যালিতে অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরা গুলি করলে একজন নিহত ও আরো ২১ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিবিসি এ খবর জানিয়ে বলেছে, ফুটবল লিগ বিজয় উদযাপন র‌্যালি আয়োজনের সময় গুলিতে একজন নিহত ও সেইসঙ্গে আরো ২১ জন আহত হন। তাদের মধ্যে ৮ জনের অবস্থা গুরুতর। 

হাসপাতালের এক কর্মকর্তার বরাত দিয়ে খবরে বলা হয়, চিকিৎসাধীন ৮ জনের অবস্থা আশঙ্কাজনক এবং আরো গুরুতর ৭ জন আহতাবস্থায় চিকিৎসাধীন। বাকি ৯ জনের আঘাত তেমন গুরুতর নয়।

এক পুলিশ কর্মকর্তা বিবিসিকে জানিয়েছেন, এঘটনায় সন্দেহভাজন তিনজনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, কানসাস সিটির ডাউনটাউনের পশ্চিম ইউনিয়ন রেলস্টেশনের প্রাঙ্গণে স্থানীয় সময় দুপুর ২টায় ফুটবল লিগে বিজয় উৎসব র‌্যালিতে অংশগ্রহণ করার জন্য লোকজন জড়ে হয়েছিলেন। এসময় অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরা গুলি করে।

তিনি বলেন, ঘটনার সময় কানসাস সিটি চিফের খেলোয়াড়রা মঞ্চে উপস্থিত ছিলেন। বন্দুকধারীরা উপস্থিত জনতা ও সিটি মেয়র এবং তাদের পরিবারের সদস্যদের লক্ষ করে গুলি ছোড়ে। এ সময় তারা দৌড়ে পালিয়ে যান।

কানসাস সিটি পুলিশ প্রধান স্টাসে গ্রেভস জানিয়েছেন, গুলি করার পর পরই গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা তদন্তে নামেন।

তাকে উদ্ধৃত করে বিবিসি আরো জানায়, পুলিশের প্রায় ৮০০ সদস্য ঘটনাস্থলে উপস্থিত ছিল। সেইসঙ্গে ফায়ার সার্ভিসের একটি দলও জরুরি অবস্থা মোকাবিলার জন্য সেখানে দায়িত্ব পালন করছিল।

এ সম্পর্কিত আরও খবর