মেয়ের জন্মদিনে ভিডিওগ্রাফারকে গুলি করলেন বাবা

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-03 17:40:26

রঙিন বেলুন, চকচকে সাজসজ্জ্বা, নতুন পোশাক, বড় কেক, নানারকম খাবার-ছোটদের জন্মদিন মানেই হৈ-হুল্লোড়। শিশুর জন্মতিথিতে আনন্দ উদযাপন করে দিনটি বিশেষ করে তোলার সর্বোচ্চ চেষ্টা করেন বাবা-মা। ছেলে-মেয়ের জন্মদিনে বাবা মায়েরা কত আয়োজনই না করেন। কিছু অনুষ্ঠান পরিকল্পনা অনুযায়ী হয়, কিছু অনুষ্ঠানে তা হয় না।

যেকোনো অনুষ্ঠানেই নানারকম গণ্ডগোল হতে পারে। তেমনই হয়েছিল ভারতের বিহারে। পরিকল্পনা অনুযায়ী শিশুর জন্মদিন পালন করতে না পারায়, আনন্দ অনুষ্ঠান পরিণত হলো রক্তাক্ত দুর্ঘটনায়।

গত বুধবার(২৮/০২/২০২৪) রাতে এক শিশুর জন্মদিনের অনুষ্ঠানে যায় ২২ বছর বয়েসি সুশীল কুমার সাহনি। তিনি দ্বারভাঙ্গা জেলার বাহেরী থানার অন্তর্গত মাখনাহা গ্রামে বাস করতেন। একই গ্রামের রাকেশ সাহনি। পেশায় ভিডিওগ্রাফার হওয়ায় রাকেশের মেয়ের জন্মদিনের ভিডিও করতে তাকে ভাড়া করা হয়।

ঘটনাক্রমে জন্মদিনে উদযাপনের মাঝেই সুশীলের ক্যামেরার ব্যাটারি শেষ হয়ে যায়। তাই সম্পূর্ণ অনুষ্ঠান রেকর্ড করতে ব্যর্থ হন তিনি। এই কথা জানতে পেরে রাকেশ প্রচন্ড রেগে যান। সুশীলকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন তিনি।

এক পর্যায়ে সুশীলের মুখে গুলি ছোড়েন রাকেশ। অবস্থা বেগতিক হওয়ায় তিনি তার বন্ধুদের সাথে সুশীলকে স্থানীয় হাসপাতালে নিয়ে যেতে উদ্যত হন। তবে দ্বারভাঙ্গা মেডিকেল কলেজ এন্ড হসপিটাল(ডিএমসিএইচ) পর্যন্ত এসে সুশীলকে হাসপাতালে নেয় না তারা।

হাসপাতালের গেটে তাকে ফেলে রেখে পালিয়ে যায় রাকেশ। সেই থেকে এখনো তিনি পলাতকই রয়েছেন। তাকে দেখতে পেয়ে হাসপাতাল কর্মীরা দ্রুত তাকে ভেতরে নিয়ে যান এবং জরুরি চিকিৎসসা দেওয়ার ব্যবস্থা করেন।

দুর্ভাগ্যবশত চিকিৎসা চলাকালেই দেহত্যাগ করেন সুশীল। তার বাবা রাকেশের নামে এফআইআর করেন। গ্রামবাসীরা এই ঘটনায় ক্ষুব্ধ হন। রাকেশের বিরুদ্ধে তাকে শাস্তি দেওয়ার দাবীতে ঘটনার পরের দিন (বৃহস্পতিবার-২৯/০২/২০২৪ তারিখে) রাস্তায় নেমে পড়েন তারা। লাহেরিয়াসরাই প্রধান সড়কে কয়েক ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে গিয়েছিল।  এই পর্যায়ে পুলিশ এসে পরিস্থিতি সামলে নিলে অবরোধ শেষ হয়।

পুরিশ বর্তমানে ৩ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে। শিগগিরই রাকেশকে ধরতে পারবে বলে তারা আশাবাদী। কথিত আছে, অবৈধ মদের ব্যবসার সাথেও জড়িত ছিলেন রাকেশ।        

এ সম্পর্কিত আরও খবর