নেপালের মেয়র কন্যাকে যেভাবে খুঁজে বের করল গোয়া পুলিশ

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-03-27 20:10:42

ভারতের উপকূলীয় রাজ্য গোয়াতে বেড়াতে এসে নিখোঁজ নেপালের ধানগড়ি উপ-মহানগরের মেয়র গোপাল হামালের কন্যা আরতি হামালকে (৩৬) খুঁজে পেয়েছে গোয়া পুলিশ। কয়েক মাস অবস্থান করা ওশো ধ্যান কেন্দ্র থেকে আরতি হঠাৎ গত সোমবার (২৫ মার্চ) নিখোঁজ হন।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, বুধবার (২৭ মার্চ) চপদেম গ্রামের একটি হোটেলে আরতি হামালকে খুঁজে পেয়েছে পুলিশ। এক বিবৃতি পুলিশ জানায়, তার পরিবারের সদস্যরা রাজ্যে এসেছেন।

পরিবারের অভিযোগ, এ মেডিটেশন রিসোর্টেই মোবাইল ফোনে শেষবার তার সাথে যোগাযোগ হয়। পরে আর যোগাযোগ না হলে গোয়ায় এসে পরিবার পুলিশের কাছে একটি নিখোঁজ অভিযোগ দায়ের করেন।

দু'দিনের ব্যাপক তল্লাশি অভিযান চালিয়ে রিসোর্ট থেকে ২০ কিলোমিটার দূরে অবস্থিত উত্তর গোয়ার চোপডেম গ্রামের একটি হোটেল থেকে আরতিকে উদ্ধার করে পুলিশ।

তার বাবা গোপাল হামাল নেপালের ধানগাধি উপ-মহানগরের মেয়র এক্সে (পূর্বে টুইটার) এক পোস্টে, তার মেয়েকে দেখতে পেলে তার সাথে যোগাযোগ করার জন্য গোয়ার সবাইকে অনুরোধ করেন।

পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগও করা হয়েছে। তদন্তকারীরা জানায়, আরতি হামালকে শেষবার ২৫মার্চ উত্তর গোয়ার সিওলিমে দেখা গিয়েছিল।

পরে তাকে খুঁজে বের করার জন্য রাজ্য জুড়ে ব্যাপক তল্লাশি অভিযান চালানো হয়েছিল৷ প্রত্যক্ষদর্শীরা দাবি করেছেন, যখন তারা তাকে শেষ দেখেছিল তখন সে তার সুস্থ ছিল।

নিখোঁজের কয়েক ঘণ্টা পর গোয়া পুলিশ তাদের প্রচেষ্টা আরও জোরদার করে এবং পেরনেম এবং মান্দ্রেম এলাকার প্রতিটি হোটেলে তল্লাশি করা শুরু করে। কানাকোনায় অবস্থিত আরেকটি ওশো কেন্দ্রেও পুলিশ তাকে খুঁজেছিলো।

পুলিশ জানায়, তিনি প্রায়শই গোয়ায় আসতেন। তার ফোনটি ওশো কেন্দ্রে রেখে গিয়েছিলেন, যার কারণে প্রযুক্তিগত নজরদারির সাহায্যে তাকে খুঁজে পাওয়া যায়নি।

পুলিশ আরও জানায়, হামালকে তার দুই বন্ধুর সাথে ঐ হোটেলে পাওয়া যায়।

এ সম্পর্কিত আরও খবর