পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৪ জন নিহত

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-19 13:20:18

পাকিস্তানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৪ জন নিহত হয়েছেন। এদের মধ্যে নারী ও শিশু রয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ৮ জন।

রোববার (১৯ মে) পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল'র এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের খাইবার-পাখতুনখাওয়া প্রদেশের নওশেরায় শনিবার ব্রেক ফেল করে একটি মিনি-ট্রাক গভীর খাদে পড়ে গেলে পুরুষ, নারী ও শিশুসহ একই পরিবারের ১৪ জন সদস্য নিহত হয়েছেন। এই ঘটনায় আরও আটজন আহত হয়েছেন।

পুলিশ ও উদ্ধারকারী কর্মকর্তারা জানিয়েছেন, নিহতরা সবাই একই পরিবারের সদস্য এবং তারা বান্নু থেকে খুশাবের ওয়াদি সুনের দিকে যাচ্ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, গাড়িটির গতি ছিল অনেক। যখন ওই গতিতে গাড়িটি বাঁক নেয়, তখনই রাস্তা থেকে ছিটকে খাদে পড়ে যায়। এতে পাঁচ নিষ্পাপ শিশুসহ ১৪ জনের হৃদয়বিদারক প্রাণহানি ঘটে।

মর্মান্তিক ঘটনার পর উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে ছুঁটে যায়। পরে মৃতদের ও আহতদের টিএইচকিউ হাসপাতাল ও জোহরাবাদের ডিএইচকিউ হাসপাতাল পাঠানো হয়েছে।

প্রাথমিক তদন্ত প্রতিবেদনে পুলিশ বলছে, গাড়িটির নিয়ন্ত্রণ হারিয়ে যাওয়ার ফলে এই দুর্ঘটনা ঘটেছে।  

খুশাবের রেসকিউ ১১২২ ইমার্জেন্সি অফিসার ইঞ্জিনিয়ার রাশেদ জানান, একই পরিবারের অন্তত ২৬ জন সদস্য বানু থেকে নওশেরা (খুশাব) যাওয়ার সময় ট্রাকটি ২০ ফুট গভীর খাদে পড়ে যায়। এতে আবদুল্লাহ, আসগর, ইব্রাহিম, মুহাম্মাদুল্লাহ, রিফাতুল্লাহ, কিফায়াতুল্লাহ, সুমেরা, আব্দুল রেহমান, আব্দুল এহসান, শাফকাতুল্লা, তাবরাইজ খান, শামস জাই, তাবরেজ, কুবলা খান এবং কাকিম খানসহ ওই পরিবারের ১৪ জন সদস্য নিহত হয়।

এছাড়া আব্দুল রশিদ, রাবিয়াসহ আরও ছয়জন আহত হয়। তাদের মধ্যে তিন জন শিশু।

রেসকিউ ১১২২ সূত্র জানায়, দুই পুরুষ ও দুই নারীসহ চারজন সদস্য সামান্য আহত হয়েছেন এবং তাদের ঘটনাস্থলেই চিকিৎসা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর