গ্রেফতার হতে পারেন কর্নাটকের সাবেক মুখ্যমন্ত্রী

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-06-13 16:40:41

প্রজ্বল রেভান্নার পরে এবার যৌন নির্যাতনের মামলায় গ্রেফতার করা হতে পারে ভারতের কর্নাটকের আরেক নেতাকে। এক নাবালিকার অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই মামলা রুজু হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা বিএস ইয়েদুরাপ্পার বিরুদ্ধে।

তদন্তের প্রয়োজনে তাকে গ্রেফতার করা হতে পারে বলে বৃহস্পতিবার (১৩ জুন) জানিয়েছেন ওই রাজ্যের কংগ্রেস পরিচালিত সরকারের পুলিশমন্ত্রী জি পরমেশ্বর।

কর্নাটকের পুলিশমন্ত্রী বলেন, ‘ইয়েদুরাপ্পার বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু হয়েছে। সিআইডির বিশেষ তদন্তকারী দল (সিট) ঘটনার তদন্ত করছে। প্রয়োজন মনে করলে অভিযুক্তকে তারা গ্রেফতারও করবে।’

প্রসঙ্গত, গত মার্চের শেষের দিকে ১৭ বছরের ওই নাবালিকা এবং তার মায়ের অভিযোগের ভিত্তিতে ৮৫ বছরের ইয়েদুরাপ্পার বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করেছিল বেঙ্গালুরুর সদাশিবনগর থানার পুলিশ। পরে ঘটনার তদন্তের জন্য ‘সিট’ গঠন করা হয়।

পুলিশ সূত্রে এনডিটিভি জানিয়েছে, গত ২ ফেব্রুয়ারি ওই নাবালিকা এবং তার মা একটি প্রতারণার মামলায় সহায়তা চাইতে ইয়েদুরাপ্পার কাছে গিয়েছিলেন। ওই সময়ই যৌন নিগ্রহের ঘটনা ঘটে বলে অভিযোগ উঠেছে।

চলতি সপ্তাহেই তদন্তের প্রয়োজনে প্রবীণ বিজেপি নেতাকে তলব করেছিল সিট। কিন্তু তিনি হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে সময় চেয়ে চিঠি পাঠান। তার পরেই ওই তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন কর্নাটকের পুলিশমন্ত্রী।

প্রসঙ্গত, একাধিক নারীকে যৌন নির্যাতনের ভিডিও প্রকাশ্যে আসার পরে ভারতের সাবেক প্রধানমন্ত্রী দেবগৌড়ার নাতি তথা প্রাক্তন জেডিএস সাংসদ প্রজ্বল রেভান্নাকে গত মাসে গ্রেফতার করা হয়। তিনি এখন জেলবন্দি।

এক নির্যাতিতাকে অপহরণের অভিযোগে গ্রেফতার করা হয় প্রজ্বলের বাবা তথা কর্নাটকের সাবেক মন্ত্রী এইচডি রেভান্নাকেও। তবে পরে জামিনে মুক্তি পেয়েছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর