অবশেষে আজ প্রকাশ্যে অনুষ্ঠানে আসছেন কেট

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-06-15 18:32:50

ব্রিটেনের প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটনের মাস পাঁচেক আগে ক্যানসারে আক্রান্ত হওয়া ও অস্ত্রোপচারের খবর জানা হয়। তখন বলা হয়েছিল, চিকিৎসায় তার শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছে। তবে পুরোপুরি শঙ্কামুক্ত নন তিনি।

আজ শনিবার (১৫ জৃন) প্রথমবারের মতো প্রকাশ্যে কোনো আয়োজনে উপস্থিত থাকবেন কেট।

সর্বশেষ গত ডিসেম্বরে প্রকাশ্যে কোনো আয়োজনে অংশ নিতে দেখা গিয়েছিল তাকে। এর পর থেকে চলে টানা চিকিৎসা। এখনো কেটের চিকিৎসা চলছে। প্রতিরোধমূলক কেমোথেরাপি নিচ্ছেন তিনি।

শনিবার মধ্য লন্ডনে রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উপলক্ষে আয়োজিত বার্ষিক সামরিক কুচকাওয়াজে তিন সন্তানকে সঙ্গে নিয়ে রাজকীয় ঘোড়ার গাড়িতে চড়ে যোগ দেবেন কেট।

রাজা চার্লস, কুইন কনসোর্ট ক্যামিলাসহ রাজপরিবারের অন্য জ্যেষ্ঠ সদস্যদের সঙ্গে কেটও বাকিংহাম প্রাসাদের ঝুলবারান্দায় দাঁড়িয়ে দেশবাসীর উদ্দেশ্যে হাত নাড়বেন।

গত জানুয়ারি মাসে দুই সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন কেট। সেই সময় ব্রিটিশ রাজপরিবারের কার্যালয় থেকে জানানো হয়, তার অস্ত্রোপচার সফল হয়েছে। তবে সে সময় ক্যানসারে আক্রান্ত হওয়ার বিষয়ে কিছু জানানো হয়নি। কেটের অসুস্থতা ও প্রকাশ্যে না আসা নিয়ে নানা গুঞ্জন ছড়িয়ে পড়ে।

এর মাস দু-এক পর একটি ভিডিও বার্তা দেন কেট। তাতে অশ্রুসিক্ত নয়নে নিজের ক্যানসারের সঙ্গে লড়াই করার কথা জানান তিনি।

শুক্রবার এক বিবৃতিতে কেট বলেন, ‘আমার শারীরিক অবস্থার দ্রুত উন্নতি হচ্ছে। তবে যারা কেমোথেরাপি প্রক্রিয়ার মধ্য দিয়ে গেছেন, তারা জানেন, এখানে ভালো দিন ও খারাপ দিন আছে।’

বিবৃতিতে কেট আরও বলেন, ‘এ সপ্তাহান্তে আমি পরিবারের সদস্যদের সঙ্গে রাজা চার্লসের জন্মদিনের কুচকাওয়াজে যোগ দিতে আমি উন্মুখ হয়ে আছি। আশা করছি পুরো গ্রীষ্মে কিছু আয়োজনে অংশ নিতে পারব। তবে এটাও ঠিক, আমি এখনো শঙ্কামুক্ত নই।’

৪২ বছর বয়সি কেটের ক্যানসারে আক্রান্ত হওয়ার ঘটনা ব্রিটিশ রাজপরিবারের জন্য বড় ধরনের দুঃসংবাদ। কেট ছাড়াও রাজা চার্লসও ক্যানসারে আক্রান্ত। তার চিকিৎসা চলছে।

এ সম্পর্কিত আরও খবর