কেজরিওয়ালের বিরুদ্ধে ১০০ কোটি রুপি ঘুষ চাওয়ার অভিযোগ

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-20 00:54:08

ভারতের কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দাবি করেছে, দিল্লির মুখ্যমন্ত্রী আম আদমি পার্টির (এএপি) নেতা অরবিন্দ কেজরিওয়াল ১০০ কোটি রুপি ঘুষ চেয়েছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়, আবগারি মামলায় শুনানির সময় এই দাবি করে ইডি। এ সময় ইডি জানায়, তাদের কাছে এ সংক্রান্ত প্রমাণাদিও রয়েছে।

বুধবার (১৯ জুন) দিল্লির দ্য রাউস অ্যাভিনিউ আদালতে শুনানির সময় ইডি আদালতকে জানায়, কেজরিওয়াল তার দলের তহবিলের জন্য ওই অর্থ চেয়েছিলেন। এর আগে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানিতে কেজরিওয়ালকে যুক্ত করা হয়।

ইডির আইনজীবী আদালতে বলেন, সিবিআই তদন্তে জানা গেছে কেজরিওয়াল ১০০ কোটি রুপি ঘুষ চেয়েছিলেন। কেজরিওয়াল যে অপরাধ করেননি, তা এখনো প্রমাণ করতে পারেননি তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, আবগারি (মদ) দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে গত ২১ মার্চ অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ১০ মে সুপ্রিম কোর্টের নির্দেশে ২১ দিনের জামিন পান তিনি। লোকসভা নির্বাচনের জন্য তিন সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন আদালত। অন্তর্বর্তীকালীন জামিনের সময় শেষ হলে কেজরিওয়ালকে আবার কারাগারে পাঠানো হয়। দিল্লির তিহার কারাগারে আছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর