অভিবাসন নীতিতে সবচেয়ে কঠোর হবে নেদারল্যান্ডস: প্রধানমন্ত্রী

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-02 18:55:02

আশ্রয় ও অভিবাসন নীতি এ যাবতকালের মধ্যে সবচেয়ে কঠোর করার প্রতিশ্রুতি দিয়ে নেদারল্যান্ডে প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন সাবেক গোয়েন্দা প্রধান ডিক স্কুফ। 

মঙ্গলবার (২ জুলাই) জোটসরকারের প্রধানমন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করেন ডিক স্কুফ। এই জোট সরকার প্রতিশ্রুতি দিয়েছে যে, নেদারল্যান্ডসে তারা এ যাবতকালের মধ্যে সবচেয়ে কড়া আশ্রয় ও অভিবাসন বিষয়ক নীতি বাস্তবায়ন করবে। 

জার্মান বার্তাসংস্থা ডয়েচে ভেলের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত সাত মাস আগে দেশটির জাতীয় নির্বাচনে উগ্র ডানপন্থি গীর্ট উইল্ডার্সের পিভিভি (ফ্রিডম পার্টি) দল বিজয়ী হলে প্রধানমন্ত্রী পদ থেকে বিদায় নেয় মার্ক রুত্তি। তারই স্থলাভিষিক্ত হন ৬৭ বছর বয়সী স্বতন্ত্র প্রার্থী ডিক স্কুফ।

উল্লেখ্য, ইসলামবিরোধী এবং ইউরোপপন্থি সন্দেহে ৬০ বছর বয়সী উইল্ডার্স তার জোটের সঙ্গীদের সন্তুষ্ট করতে পারেননি। ফার্মার্স পার্টি (বিবিবি), উদারপন্থি রক্ষণশীল ভিভিডি এবং দুর্নীতিবিরোধী নতুন দল এনএসসির তাকে নিয়ে আপত্তি থাকায় তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব নিতে পারেননি। দলের নেতারা প্রধানমন্ত্রী হিসেবে ডিক স্কুফকে বেছে নেয়ার সমঝোতায় সমর্থন দেন। ফলে ডিক স্কুফকেই শপথবাক্য পাঠ করান রাজা উইলেম আলেকজান্দার।

এ সম্পর্কিত আরও খবর