হামলাকারী বাবার অস্ত্র ব্যবহার করেছেন!

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-07-14 23:03:13

নির্বাচনী সমাবেশে ডোনাল্ড ট্রাম্পের ওপর গুলি করা তরুণ যে আগ্নেয়াস্ত্র ব্যবহার করেন, সেটি তার বাবা কিনেছিলেন বলে ধারণা করছেন তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তারা। তবে, এ বিষয়ে শক্ত কোনো প্রমাণ পাওয়া যায়নি।

নাম প্রকাশ না করার শর্তে দুজন কর্মকর্তা এপিকে বলেছেন, হামলাকারী টমাস ম্যাথিউ ক্রুকসের বাবা ম্যাথিউ ক্রুকস অন্তত ছয় মাস আগে একটি আগ্নেয়াস্ত্র কিনেছিলেন।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত ব্যুরোর (এফবিআই) সদস্যরা হামলার কারণ সম্পর্কে কিছু বলেননি। তবে কর্তৃপক্ষ এ ঘটনাকে হত্যাচেষ্টা হিসেবে দেখছে।

২০ বছর বয়সি টমাস ম্যাথিউ ক্রুকস স্থানীয় সময় শনিবার (১৩ জুলাই) সন্ধ্যায় পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলারে ট্রাম্পের সমাবেশে গুলি চালান।

একটি গুলি ট্রাম্পের ডান কানে লেগেছে। গুলিতে সমাবেশে যোগ দেওয়া একজন নিহত এবং দুজন গুরুতর আহত হয়েছেন।

ওই সমাবেশে উপস্থিত ছিলেন বেন মাসের। তিনি স্থানীয় কেডিকেএ টিভিকে বলেন, বন্দুকধারীকে এক ছাদ থেকে আরেক ছাদে যেতে দেখেছেন তিনি। তখন তিনি একজন কর্মকর্তাকেও বিষয়টি বলেছিলেন।

বেন মাসের বলেন, ‘যখন আমি নিজের জায়গায় ফিরে যাওয়ার জন্য ঘুরে দাঁড়িয়েছি, তখনই গুলির শব্দ শুরু হয়। তারপর গোলমেলে অবস্থা তৈরি হয়। আমরা সবাই দৌড়াতে থাকি। এটাই ছিল ঘটনা।’

এ ঘটনার আরেক প্রত্যক্ষদর্শী এক নারী বিবিসিকে বলেন, লোকজন ছোটাছুটি শুরু করার আগে ‘পপ, পপ, পপ’ শব্দ হয়। এরপর সেখানে বিশৃঙ্খলা দেখা দেয়।

ওয়ারেন ও ডেব্বি গুলির শব্দ শোনার সময় ট্রাম্পের ডান পাশে ছিলেন। ডেব্বি বলেন, এ সময় তাদের পাশে থাকা ছোট্ট একটি শিশু কাঁদছিল এবং বলছিল, সে মারা যেতে চায় না।

এ সম্পর্কিত আরও খবর