সিঙ্গাপুরে কর্মরত বাংলাদেশি চিকিৎসকদের সাথে হাই কমিশনের মতবিনিময়

এশিয়া, আন্তর্জাতিক

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-07-28 12:17:54

বাংলাদেশ হাই কমিশন সিঙ্গাপুরের উদ্যোগে দেশটিতে কর্মরত বাংলাদেশি চিকিৎসকদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো ‘নেটওয়ার্কিং উইথ বাংলাদেশি ডাক্তারস ইন সিঙ্গাপুর’ ইভেন্ট।

সোমবার (২৭ জানুয়ারি) হাই কমিশনের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সিঙ্গাপুরের বিভিন্ন হাসপাতালে কর্মরত ২১ জন চিকিৎসক সপরিবারে অংশগ্রহণ করেন। সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।

হাই কমিশনার তার বক্তব্যে বলেন, সিঙ্গাপুরে কর্মরত বাংলাদেশি চিকিৎসকগণ তাদের পেশাগত উৎকর্ষতা ও আন্তরিক সেবা দ্বারা বাংলাদেশের জন্য সুনাম অর্জন করেছেন। তিনি চিকিৎসকগণকে সিঙ্গাপুরে তাদের কাজের পেশাগত ও সর্বাধুনিক প্রযুক্তিগত জ্ঞান বাংলাদেশের চিকিৎসা খাতের উন্নয়নে কাজে লাগোনোর জন্য আহবান জানান।

মতবিনিময় পর্বে বাংলাদেশি চিকিৎসকগণ সিঙ্গাপুরে কর্মক্ষেত্রে যে সকল সমস্যার সম্মুখীন হচ্ছেন তার বর্ণনা করেন এবং এ সকল সমস্যা সমাধানসহ বাংলাদেশি পেশাজীবীদের জন্য আরও অধিকহারে কর্মসংস্থান ও প্রশিক্ষণের সুযোগ সৃষ্টির লক্ষ্যে হাই কমিশনকে উদ্যোগ নেওয়ার আহবান জানান।

বক্তরা জানান, স্থায়ী নাগরিকত্ব প্রাপ্তির ক্ষেত্রে বাংলাদেশি চিকিৎসকরা নানা বাধার সম্মুখীন হচ্ছেন এবং সে কারণে চাকরি স্থায়ী হওয়া ও প্রশিক্ষণের সুযোগ প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন।

হাই কমিশনার সিঙ্গাপুরে কর্মরত চিকিৎসকদের স্থায়ী নাগরিকত্ব ও প্রশিক্ষণ প্রাপ্তির সুযোগের বিষয়টি সিঙ্গাপুর সরকারের যথাযথ কর্তৃপক্ষের কাছে উপস্থাপনের আশ্বাস প্রদান করেন।

উপস্থিত চিকিৎসকগণ এ নেটওয়ার্কিং ইভেন্ট আয়োজনের জন্য হাই কমিশনকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের শেষ পর্বে সবাইকে নৈশভোজে বাংলাদেশি খাবার দিয়ে আপ্যায়িত করা হয়। তাছাড়া, হাই কমিশনের পক্ষ থেকে চিকিৎসক ও তাদের পরিবারকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরও খবর