লেবাননে ইসরায়েলের হামলায় নিহত ১০

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-17 15:10:20

দক্ষিণ লেবাননের নাবাতিহ শহরের একটি আবাসিক ভবনে ইসরায়েলি হামলায় ১০ জন নিহত ও ৫ জন আহত হয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এনএনএ।

শনিবার (১৭ আগস্ট) বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, শনিবার ভোরের দিকে লেবাননের নাবাতিহ শহরের একটি আবাসিক ভবনে বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এতে ২ শিশুসহ ১০ জন নিহত ও ৫ জন আহত হন। নিহতরা সবাই সিরিয়ার নাগরিক। নিহতদের পরিচয় নির্ধারণের জন্য ডিএনএ পরীক্ষার পর হামলার চূড়ান্ত সংখ্যা ঘোষণা করা হবে বলে জানিয়েছে রাষ্ট্রীয় বার্তা সংস্থা এনএনএ। 

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে পোস্ট করা এক বিবৃতিতে আইডিএফ এ তথ্যের সত্যতা স্বীকার করে বলেছে, নাবাতিহ অঞ্চলে হিজবুল্লাহর একটি অস্ত্রাগার লক্ষ্য করে হামলা চালানো হয়েছিল। অস্ত্রাগারটি ধ্বংস হয়েছে।

সম্প্রতি ইসরায়েল-লেবানন সীমান্তে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে। ইসরায়েল অধিকৃত গোলান উপত্যকায় এক রকেট হামলায় ১২ শিশু নিহত হয়। অভিযোগের তীর ছোঁড়া হয় হিজবুল্লাহর দিকে। কিছুদিন পরেই বৈরুতে উচ্চপদস্থ হিজবুল্লাহ কমান্ডার ফুয়াদ শুকুরকে হত্যা করে ইসরায়েল। এরপর তেহরানে হামাস নেতা ইসমাইল হানিয়াকে হত্যার প্রতিশোধ নিতে ইসরায়েল কে কঠোর হুঁশিয়ার দিয়েছে হামাস।

এ সম্পর্কিত আরও খবর