চাঙ্গিকে পেছনে ফেলে এশিয়ার সেরা বিমানবন্দর হংকং

, আন্তর্জাতিক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্যাংকক, থাইল্যান্ড | 2024-09-06 13:19:25

দ্য ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডের নতুন ঘোষণায় দ্বিতীয়বারের মতো এশিয়ার সেরা বিমানবন্দরের তালিকায় প্রথম স্থান করে নিয়েছে হংকং আন্তর্জাতিক বিমানবন্দর। এর আগে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দর বহু বছর ধরে এশিয়ার সেরা বিমানবন্দর হিসেবে প্রতিষ্ঠিত ছিল।

কোভিড মহামারীর আগে, চাঙ্গি বিমানবন্দর টানা বহু বছর ধরে এশিয়ার সেরা বিমানবন্দর হিসেবে গণ্য হতো।

হংকং-এর একমাত্র আন্তর্জাতিক বিমানবন্দরটি ১ হাজার ৯০০ হেক্টর জুড়ে বিস্তৃত। এটি ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে ১২০টি এয়ারলাইন্সের মাধ্যমে ২২০টি গন্তব্যের সঙ্গে যুক্ত হংকং বিমানবন্দর। গত বছর প্রায় ৪০ কোটি মানুষ এই বিমান বন্দর ব্যবহার করেন। যা ২০১৯ সালের তুলনায় ৫৫ শতাংশ বেশি।

সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দর, বিশ্বের সবচেয়ে লম্বা ইনডোর জলপ্রপাতের জন্য বিখ্যাত। বিশ্বের সেরা বিমানবন্দরগুলোর মধ্যে একটি চাঙ্গি। শুল্কমুক্ত কেনাকাটা, রেইনফরেস্ট এবং বিলাসবহুল হোটেলসহ অত্যাধুনিক সুযোগ-সুবিধা এবং সেবায় চাঙ্গি সবসময়ই ভ্রমণপ্রিয়দের পছন্দের তালিকায় শীর্ষে।

১৯৯৩ সাল থেকে প্রতিষ্ঠিত ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডস, ভ্রমণ এবং পর্যটন শিল্পে সেরা দেশ, প্রতিষ্ঠান, নির্মান, সেবার স্বীকৃতি প্রদান করে থাকে। এই অ্যাওয়ার্ডকে ‘পর‌্যটন শিল্পের অস্কার’ হিসাবে উল্লেখ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর