হ্যারিস ও ট্রাম্পের বিতর্ক দেখেছেন ৬ কোটি ৭১ লাখ দর্শক

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-12 19:54:13

আসন্ন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন উপলক্ষে কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্পের বিতর্ক অনুষ্ঠান টেলিভিশনে দেখেছেন মোট ৬ কোটি ৭১ লাখ দর্শক। এক গবেষণা সংস্থার প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

আগামী নভেম্বর মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। এ উপলক্ষে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিস ও রিপাবলিক্যান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের মধ্যে এক বিতর্ক অনুষ্ঠান মঙ্গলবার (বাংলাদেশ সময় বুধবার ১১ সেপ্টেম্বর) সম্প্রচার করা হয়।

মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া শহরে এ বিতর্ক অনুষ্ঠিত হয়। এবিসি টেলিভিশন চ্যানেল বিশ্বব্যাপী এ বিতর্ক অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরা জানায়, টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা এ বিতর্ক অনুষ্ঠান দেখেছেন ৬ কোটি ৭১ লাখ দর্শক।

অন্যদিকে, জুন মাসে জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্পের সরাসরি সম্প্রচার করা বিতর্ক অনুষ্ঠান ৫ কোটি ১০ লাখ দর্শক দেখেছিলেন।
নেইলসেন জানায়, সে তুলনায় ব্যাপকসংখ্যক দর্শক কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্পের বিতর্ক উপভোগ করেছেন। তারা দেশের বর্তমান অর্থনৈতিক অবস্থা, অভিবাসননীতি এবং গর্ভপাত বিষয়েও বিতর্ক করেন।

এর আগে ২০১৬ সালে রিপাবলিক্যান দলের প্রার্থীর সঙ্গে ডেমোক্রেটিক দলের হিলারি ক্লিনটনের সরাসরি সম্প্রচার করা বিতর্ক দেখেছেলেন ৮ কোটি ৪০ লাখ দর্শক।

মিডিয়া গবেষণা সংস্থা নেইলসেন জানায়, কমলা হ্যারিস এবং ডোনাল্ড ট্রাম্পের বিতর্ক অনুষ্ঠানের বেশির ভাগ দর্শক ছিলেন ৫৫ থেকে আরো বয়স্করা। এই বয়স্কদের সংখ্যা ছিল ৪ কোটি ১৩ লাখ।
অন্যদিকে, ৩৫ থেকে ৫৪ বছর বয়সের দর্শকদের সংখ্যা ছিল ১ কোটি ৬৯ লাখ এবং ১৮ থেকে ৩৪ বয়স বয়সের দর্শক ছিল ৬৫ লাখ।

এ সম্পর্কিত আরও খবর