ইসরায়েলি হামলায় হাশেম সাফিয়েদ্দিন নিহত

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-05 17:15:36

ইসরায়েলের আকাশপথে হামলায় হিজবুল্লাহর আরেক সিনিয়র নেতা হাশেম সাফিয়েদ্দিন নিহত হয়েছেন।

২৭ সেপ্টেম্বর ইসরায়েলের জেট ফাইটারের হামলায় হিজবুল্লাহর সেক্রেটারি জেনারেল নিহত হওয়ার পর আন্তর্জাতিক সংবাদমাধ্যম তাকেই হিজবুল্লাহর পরবর্তী প্রধান হিসেবে জানিয়ে খবর প্রকাশ করে।

যদিও হিজবুল্লাহ এক বিবৃতিতে জানিয়েছিল, এ খবর সত্যি নয়। হিজবুল্লাহ প্রধান কে হবেন, তা তারা বিবৃতির মাধ্যমে জানিয়ে দেবে।

শনিবার (৫ অক্টোবর) সৌদি আরবের সংবাদমাধ্যম আল-হাদাথের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম দি হিন্দুস্তান টাইম খবর প্রকাশ করে জানায়, হিজবুল্লাহর প্রধান নিহত হাসান নাসরুল্লাহর অত্যন্ত কাছের মানুষ হিসেবে পরিচিত হাশেম সাফিয়েদ্দিন ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন।

বৃহস্পতিবার থেকে তাকে হত্যার জন্য লেবাননের রাজধানী বৈরুতের বিভিন্ন ব্যাংকার লক্ষ করে হামলা চালিয়ে আসছিল ইসরায়েল। তবে ইসরায়েল এখন পর্যন্ত হাশেম সাফিয়েদ্দিনকে হত্যার বিষয়ে কোনো মন্তব্য করেনি।

এদিকে, ইসরায়েলি সংবাদমাধ্যম লেবাননের এক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, শুক্রবার থেকে শনিবার রাতভর আকাশপথে ইসায়েলি হামলায় হাশেম সাফিয়েদ্দিন নিহত হয়েছেন।

ইসরায়েল জানিয়েছে, তারা শুক্রবার থেকে ‘টার্গেট হামলা’ করে লেবাননের রাজধানী বৈরুতের শহরতলিতে হিজবুল্লাহর গোয়েন্দা সদর দফতরে ধারাবাহিকভাবে হামলা চালিয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউজপোর্টাল এক্সিওস জানায়, ইসরায়েলের ৩ কর্মকর্তা জানিয়েছেন, হাশেম সাফিয়েদ্দিনকে লক্ষ করে ইসরায়েল ‘টার্গেট হামলা’ করেছে। তবে তার ভাগ্যে কী ঘটেছে, তা জানা সম্ভব হয়নি।

এদিকে, শনিবার ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী কাটজ মাইক্রোব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) সাফিয়েদ্দিন ও নাসরুল্লাহর ছবি পোস্ট করে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহল আলী খামেনিকে উদ্দেশ কর বলেন, ‘এই নিন আপনার ছায়াসঙ্গী। এবার লেবানন ত্যাগ করুন’!

এ সম্পর্কিত আরও খবর